পার্বতীপুরে ৬ শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভূক্ত

এম এ আলম বাবলু, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ 
প্রধানমন্ত্রী ঘোষিত সারাদেশের ২৭৩০ এমপিওভূক্ত শিক্ষা প্রতিষ্ঠানের তালিকায় দিনাজপুরের পার্বতীপুর উপজেলার ৬টি শিক্ষা প্রতিষ্ঠান স্থান পেয়েছে। সেগুলো হলো- ভবানীপুর ইসলামীয়া কামিল মাদরাসা (ব্যবসায় ব্যবস্থাপনা শাখা)খোলাহাটী ডিগ্রী কলেজ (ব্যবসায় ব্যবস্থাপনা শাখা), পার্বতীপুর কারিগরি ও বানিজ্যিক কলেজ (ভোকেশনাল ও ব্যবসায় ব্যবস্থাপনা শাখা), পার্বতীপুর এগ্রিকালচার এন্ড টেকনিক্যাল কলেজ (কৃষি ডিপ্লোমা ও ভোকেশনাল শাখা), , পূর্ব হোসেনপুর বালিকা উচ্চ বিদ্যালয় (মাধ্যমিক শাখা) ও সুরভী স্কুল এন্ড কলেজ (কলেজ শাখা)।
গত ২৩ অক্টোবর সারাদেশের ২৭৩০ টি শিক্ষা প্রতিষ্ঠানের এমপিওভূক্তির তালিকা ঘোষনা করা হলেও এসব প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা চলতি বছরের ১ জুলাই থেকে তাদের বেতন ভাতা ও অন্যান্য আর্থিক সুযোগ সুবিধা ভোগ করবেন বলে সংশ্লিষ্ট বিভাগসুত্রে জানা গেছে।
পার্বতীপুর উপজেলায় স্কুল, কলেজ ও মাদরাসা সহ ৩৩টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভূক্তির অপেক্ষমান তালিকায় অন্তর্ভূক্ত ছিল। তার মধ্যে মাত্র ৬টি প্রতিষ্ঠান এবারে এমপিওভূক্ত হয়েছে। এর মধ্যে এসএসসি ভোকেশনাল ২টি, এইচএসসি ব্যবসায় ব্যবস্থাপনা ৩টি, এইচএসসি কৃষি ডিপ্লোমা ১টি, মাধ্যমিক বিদ্যালয় ১টি ও উচ্চ মাধ্যমিক কলেজ ১টি। তবে ঘোষিত এমপিওতে উপজেলার কোনো নি¤œমাধ্যমিক বিদ্যালয় ও কোনো মাদরাসা এমপিওভূক্ত হয়নি। এদিকে, সদ্য এমপিওভূক্ত হওয়া শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের মধ্যে আনন্দ উচ্ছাসের ঢেউ ছড়িয়ে পড়ার দৃশ্য চোখে পড়ছে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 260196336799264104

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item