ফুলবাড়ীতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি :
‘নিয়ম মেনে অবকাঠামো গড়ি, জীবন ও সম্পদের ঝুঁকি হ্রাস করি’ প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের ফুলবাড়ীতে রবিবার আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালন করা হয়েছে।
সকাল ১০টায় উপজেলা পরিষদের উদ্যোগে ও বেসরকারি সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ফুলবাড়ী এপি, গ্রাম বিকাশ কেন্দ্র (জিবিকে) আলো প্রকল্প ও হেক্স ইপার সুইজারল্যান্ড’র যৌথ সহযোগিতায় সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।
শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত আলোচনা সভায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোছা. কানিজ আফরোজের সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ক কর্মকর্তা মো. শফিউল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. নীরু সামসুন্নাহার, ইউপি চেয়ারম্যান মানিক রতন, সহকারি কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মুক্তি চন্দ্র বিশ্বাস, ফুলবাড়ী ফায়ার সার্ভিসের সাদেকুল ইসলাম, গ্রাম বিকাশ কেন্দ্র (জিবিকে) আলো প্রকল্পের ব্যবস্থাপক শাহ মো. সাদিয়ার রহমান, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ফুলবাড়ী এপি’র জুনিয়র প্রোগ্রাম অফিসার মোতলেবুর রহমান, জুনিয়র প্রোগ্রাম অফিসার রোজালেনিন মিতু, ফুলবাড়ী প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত, সাংগঠনিক সম্পাদক প্লাবন শুভ, উপজেলা প্রেসক্লারের সভাপতি প্রভাষক আবু শহীদ, সাধারণ সম্পাদক মেহেদী হাসান উজ্জ্বল প্রমুখ।
পরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে আয়োজিত চিত্রাংক প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। শেষে ফুলবাড়ী ফায়ার সার্ভিসের উদ্যোগে দুর্যোগ মোকাবেলা ও দুর্যোগ প্রস্তুতি বিষয়ক বিভিন্ন কার্যক্রম প্রদর্শন করা হয়। #

পুরোনো সংবাদ

দিনাজপুর 9041441520267665280

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item