ডিমলায় দুই হোটেল সহ ৫ ব্যবসায় প্রতিষ্ঠান পুড়ে ছাই

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ॥ গ্যাস সিলিন্ডার বিস্ফোরনের আগুনে নীলফামারীর ডিমলা উপজেলার সুটিবাড়ি বাজারে দুইটি হোটেল সহ ৫টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়েছে। বুধবার ভোরে এই ঘটনায় ক্ষতির পরিমান প্রায় ২০ লাখ টাকা বলে ক্ষতিগ্রস্থরা দাবি করেছে।
 প্রত্যক্ষদর্শীরা জানায়, সুটিবাড়ী বাজারের সব থেকে বড় খাবার হোটেল মকছেদুল ইসলামের মালিকাধীন ঝিলিক হোটেল। ঘটনার সময় ওই হোটেলে বিদ্যুতের সর্ট সার্কিটে আগুনের সুত্রপাত হলে সে আগুন নিয়ন্ত্রনে এলেও হঠাৎ হোটেলের ভেতরে থাকা গ্যাস সিলিন্ডার বিকট শব্দে বিস্ফোরন ঘটে।
এতে দ্রুত আগুন ছড়িয়ে পড়লে ঝিলিক সহ দুইটি হোটেল ও ৩টি গালামালের দোকান পুড়ে যায়। ওই এলাকার গয়াবাড়ি ইউপি চেয়ারম্যান সামছুল ইসলাম জানান  খবর পেয়ে ডিমলা ফায়ার সার্ভিস ছুটে এসে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হলে বাজারের আরো শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান রক্ষা পায়। তিনি আরো জানান গত আট দিন আগে এই বাজারের পশ্চিম প্রান্তে ফরহার হোসেনের খাবারের হোটেলের চুলা থেকে আগুনে ১৬টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে প্রায় এক কোটি টাকার ক্ষতি হয়েছিল।
ডিমলা ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ আবু বকর সিদ্দিক জানান সুটিবাড়ি বাজারের ব্যবসা প্রতিষ্ঠানগুলো অপরিকল্পতিভাবে গড়ে উঠেছে। সেখানে যত্রতত্র খোলা তারে বিদ্যুৎ ব্যবহার ও গ্যাস সিলিন্ডার ব্যবহার করা হচ্ছে। ফলে ব্যবসা প্রতিষ্ঠনগুলো দায়িত্বহীনতার কারনে সেখানে দুই দফায় অগ্নিকান্ডের ঘটনা ঘটলো। #

পুরোনো সংবাদ

নীলফামারী 489711607955441816

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item