ডিমলায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : “নিয়ম মেনে অবকাঠামো গড়ি, জীবন ও সম্পদের ঝুঁকি হ্রাস করি” এই প্রতিপাদ্যে সারা দেশের ন্যায় রোববার (১৩-অক্টোবর) সকালে নীলফামারীর ডিমলা উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে, পল্লীশ্রী রিপ প্রকল্পের সহযোগিতায় পালিত হয়েছে “আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০১৯”।

দিবসটি উপলক্ষ্যে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দিবসটির তাৎপর্য তুলে ধরে সারা দেশের জন্য একযোগে শুভ-উদ্ধোধন ঘোষনা করেন।
তারই অংশ হিসেবে ডিমলা উপজেলায় পরিষদ হলরুমে দুর্যোগ প্রশমন দিবসের আনুষ্ঠানিভাবে উদ্ধোধন করা হয়। পরে  উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে পূণরায় ওই চত্বরে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাজমুন নাহার মুন এর সভাপ্রতিত্বে উপজেলা প্রকল্প বাস্থবায়ন অফিসের উপ-সহকারী প্রকৌশলী ফেরদৌস আলমের সঞ্চলনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার। এসময় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ভাইস চেয়ারম্যান বাবু নিরেন্দ্র নাথ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা সিদ্দীকা। এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মেজবাহুর রহমান, উপজেলা প্রাথামিক শিক্ষা অফিসার স্বপন কুমার দাস, ডিমলা সদর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সরকার, খগাখড়িবাড়ী ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম লিথন প্রমুখ।

র‌্যালী ও আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে অংশ গ্রহণ করেন, বে-সরকারী সংস্থা পল্লীশ্রী রিপ প্রকল্পের উপজেলা ইউনিট ম্যানাজার নুর-নাহার, পল্লীশ্রী রি-কল প্রকল্পের ফিল্ড ফ্যাসিলিটেটর দবিরুল ইসলাম, গোলাম মোস্তফা, ফেরদোস আরা, পাউয়েপ প্রকল্পের  ফিল্ড ফ্যাসিলিটেটর সাইনুল ইসলাম, ইইউ-সিএসও প্রকল্পের কমিউনিটি ভলান্টিয়ার সামসুদ্দিন মিয়া, সাংবাদিক জাহাঙ্গীর রেজা সহ সাধারণ জনগণ, সুধীজন, ডিমলা জেলা পরিষদ স্কুল এ্যান্ড কলেজের ছাত্র-ছাত্রী বৃন্দ।

আলোচনা শেষে উপস্থিত এলাকার সাধারণ জনগণদের সচেতনতা বৃদ্ধি করার লক্ষে দুর্যোগ মোকাবেলা করার প্রস্তুতিমূলক অগ্নিকান্ড নিবারক মহড়া প্রদর্শন করেন ডিমলা ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স এর লিডার আবু বক্কর সিদ্দিক সহ তাঁর সঙ্গীয় ফোর্স।

অপরদিকে একই দিনে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কার্যালয়ের আয়োজনে বাল্য বিবাহ নিরোধ দিবস-২০১৯ পালন উপলক্ষে র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাজমুন নাহার মুন এর সভাপ্রতিত্বে আলোচনা বাল্য বিবাহের কু-ফল সর্ম্পকে বিশদ আলোচনা করা হয়।

পুরোনো সংবাদ

নীলফামারী 6128197738163810775

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item