ডিমলা আ. লীগের ত্রিবার্ষিক সম্মেলন -সভাপতি আফতাব ও মিন্টু সাধারণ সম্পাদক নির্বাচিত

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ॥ উৎসব মুখর পরিবেশে নীলফামারীর ডিমলা উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে নীলফামারী-১  (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য ও ডিমলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার পঞ্চম বারের ন্যায় সভাপতি নির্বাচিত হয়েছেন। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন উপজেলা যুবলীগের সাবেক সাধারন সম্পাদক আনোয়ারুল হক সরকার মিন্টু।
বুধবার দুপুরে ডিমলা ইসলামিয়া ডিগ্রি কলেজ মিলনায়তনে সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন এমপি। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক।
নীলফামারী-১ আসনের সাংসদ ও ডিমলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব উদ্দিন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ। প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমতাজুল হক। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. হাফিজুর রশীদ, নীলফামারী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুজার রহমান, ডিমলা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম, ডোমার উপজেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল আলম, সাধারণ সম্পাদক মো. তোফায়েল আহমেদ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান  কমান্ড কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সরকার ফারহানা আকতার সুমি, আঃলীগের কেন্দ্রীয় দপ্তর উপ কমিটির সদস্য মেহেদী হাসান, প্রমুখ।
প্রথম অধিবেশন শেষে  দ্বিতীয় অধিবেশনে প্রতিদ্বন্দী না থাকায় সকল কাউন্সিলরদের সর্বসম্মতিতে সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার পুনরায় সভাপতি নির্বাচিত হন।
সাধারণ সম্পাদক পদে চারজন প্রতিদ্বন্দি প্রার্থী থাকায় কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে নির্বাচন সম্পন্ন হয়।  আনোয়ারুল হক সরকার ১৯৮ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দি সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম ৬৩ ভোট পান।
ওই নির্বাচনে কমিশনারের দ্বায়িত্ব পালনকারী নীলফামারী পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান মোট ভোটার ছিল ৩৪৫ জন। এর মেধ্যে মোট ভোট পড়েছে ৩২৩টি। বাতিল হয়েছে ৯টি ভোট।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমতাজুল হক সন্ধ্যায় নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করে ১০১ সদস্যের ডিমলা উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক কমিটি ঘোষণা করে  আগামী ১৫ দিনের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদককে ১০১ সদস্যের পুর্ণাঙ্গ কমিটি জেলায় পাঠানোর জন্য বলেন। সুত্র মতে ২০১৩ সালে ওই উপজেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল।
প্রথম অধিবেশনে প্রধান অতিথি বিএম মোজাম্মেল হক তার বক্তব্যে বলেন, আওয়ামী লীগ জাতির পিতার হাতে গড়া সংগঠন। তার কন্যা জননেত্রী শেখ হাসিনা এখন এই দলের নেতৃত্বে। শেখ হাসিনা আওয়ামী লীগের হাল ধরেছেন বলেই এখনো বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক সংগঠন আওয়ামী লীগ। বঙ্গবন্ধুকে হত্যার পর অনেক চড়াই-উৎরাই পেরিয়ে আওয়ামী লীগ এগিয়ে যাচ্ছে।  এদেশের মানুষের ভালোবাসা নিয়েই জননেত্রী শেখ হাসিনা বার বার রাষ্ট্র ক্ষমতায় এসেছেন। দেশের মানুষের আস্থা অর্জন করেছেন।আজকের শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। যে বাংলাদেশকে একসময় তলাবিহীন ঝুড়ি বলা হতো। সেই বাংলাদেশ এখন বিশ্বের উন্নয়নের রোল মডেল।আওয়ামী লীগের সাংগঠনিক স¤পাদক বলেন, আওয়ামী লীগ প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করেনা। তবে কাজের প্রতিযোগিতা, প্রতিদ্বন্দিতায় বিশ্বাস করে। সুতরাং প্রতি হিংসা ভুলে গিয়ে মানুষের ভালোবাসা, মানুষের øেহ মায়া মমতার মাধ্যমে কাজ করতে হবে।একসময়ের মঙ্গাপীড়িত উত্তরাঞ্চল এখন উন্নয়নের দৃষ্টান্ত উলে¬খ করে বিএম মোজাম্মেল হক আরো বলেন, বিএনপির আমলে উত্তরাঞ্চলে মঙ্গা ভয়াবহ ছিল। দিনের পর দিন মানুষকে না খেয়ে থাকতে হতো। পেটের জ্বালায় অনেকেই বিপথে চলে গিয়েছিল। গরিব মানুষের কঙ্কালসার চেহারা আমরা
দেখেছি। না খেয়ে মানুষ পর্যন্ত মারা গেছে। এখন আর সেই মঙ্গা নেই। জননেত্রী শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় এসেই উত্তরাঞ্চলের মঙ্গা দূর করতে তিনি নানা পদক্ষেপ নেওয়া শুরু করেছেন। এখন এই উত্তর অঞ্চলের মানুষ আর না খেয়ে থাকে না। তারা তিন বেলা  ভাত খাচ্ছে তাদের কর্মসংস্থানের কারনে আজ অনেক উন্নতি হয়েছে এই এলাকার। রাস্তাঘাট থেকে শুরু করে কর্মসংস্থানের জন্য শেখ হাসিনা উত্তরা ইপিজেড তৈরি করেছেন। যেখানে প্রায় ৪০ হাজার মানুষ কাজ করার সুযোগ পাচ্ছেন। এ অঞ্চলে আরো অর্থনৈতিক জোন করা হচ্ছে। হাজার হাজার বেকার যুবকের কর্মসংস্থানের ব্যবস্থা করা হচ্ছে। এই রংপুরের প্রতিটি জেলায় যাতায়াত ব্যবস্থা উন্নত হয়েছে। সড়কের পাশাপাশি রেল সম্প্রসারণ করা হচ্ছে। দিনাজপুর পঞ্চগড় নীলফামারী কুড়িগ্রামে লালমনিরহাট রংপুর রেললাইন করা হয়েছে। এখন ঢাকা থেকে সরাসরি প্রতিটি জেলায় রেল চলছে। বি এন পির আমলের সেই মঙ্গাপীড়িত উত্তরাঞ্চল এখন সারা বিশ্বে দৃষ্টান্ত।মোজাম্মেল হক আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। সারা বাংলাদেশের তিনি যে উন্নয়নের জোয়ার বইয়ে দিয়েছেন। এটাই বিএনপি'র গাত্রদাহের বড় কারন। তাই শেখ হাসিনাকে সরিয়ে দেওয়ার জন্য শুরু থেকেই তারা একের পর এক ষড়যন্ত্র করে আসছে। বারবার শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে হামলা চালিয়েছে।আল¬াহর অশেষ রহমতে শেখ হাসিনা বার বার মৃত্যুর হাত থেকে রক্ষা পেয়েছেন। কিন্তু বিএনপি জামাতের ষড়যন্ত্র এখনো থেমে নেই।তাই সকল ভেদাভেদ ভুলে গিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যকে মজবুত করেবিএনপি-জামাতের ষড়যন্ত্রের কালো হাত ভেঙ্গে দিয়ে শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার সংগ্রামকে আরো বেগবান করতে হবে। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সর্বসম্মতভাবে বর্তমান সভাপতি আফতাব উদ্দিন সরকার পুনরায়সভাপতি নির্বাচিত হন। সাধারণ স¤পাদক পদে ভোটগ্রহণ চলছে।#

পুরোনো সংবাদ

নীলফামারী 1755362075767181792

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item