পার্বতীপুরে প্রথম নারী ইউএনও শাহনাজ মিথুন মুন্নী

এম এ আলম বাবলু
কবি লিখেছেন কোন কালে একা হয়নিকো জয়ী পুরুষের তরবারী, প্রেরণা দিয়েছে শক্তি দিয়েছে বিজয়ী লক্ষি নারী। সেই নারীরাই আজ প্রেরণা আর শক্তি দিয়েই ঘরের কোনে বসে নেই, পুরুষের পাশাপাশি  রাষ্ট্র যন্ত্র পরিচালনায় স্বক্রিয় ভাবে অংশ গ্রহণ করছেন।
প্রতিটি ক্ষেত্রেই আজ নারীর প্রধান্য বিদ্যমান। সফলতাও শত ভাগ। আজ যে নারীর কথা বলছি তিনি একজন প্রশাসনিক কর্মকর্তা। দেশের উত্তরের জেলা দিনাজপুরের পার্বতীপুর উপজেলার প্রথম নারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোছাঃ শাহনাজ মিথুন মুন্নী। ইউএনও  হিসেবেও তিনি প্রথম।  অথাৎ ইউএনও হিসেবে তিনি প্রথম কোন উপজেলার দায়িত্ব পালন করছেন। আর এই উপজেলাতেও তিনি প্রথম নারী ইউএনও। সব মিলিয়ে সুন্দর একটি সমীকরণ রয়েছে এখানে। ৩১তম বিসিএস (প্রশাসন) এর মাধ্যমে সরকারী চাকুরীতে যোগদান করেন মোছাঃ শাহনাজ মিথুন মুন্নী। নওগাঁ জেলা ছিল তার প্রথম কর্মস্থল।
এখানে আসার আগে তিনি টাঙ্গাইলের জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত ছিলেন। ২০১৯ ইং সালের ৬ আগষ্ট তিনি পার্বতীপুর উপজেলার ইউএনও হিসেবে যোগদান করেন। এক পুত্র সন্তানের জননী মোছাঃ শাহনাজ মিথুন মুন্নী দেশের উত্তরের জেলা গাইবান্ধার কৃতি সন্তান। স্বামী সিআইডিতে কর্মরত। ন¤্র স্বভারের অত্যান্ত মেধাবী ও সুযোগ্য কর্মকর্তা হিসেবে ইতোমধ্যেই তার পরিচিত চারিদিকে ছড়িয়ে পড়েছে।
পার্বতীপুরে ইউএনও হিসেবে যোগদান করেনই তিনি এই উপজেলাকে দূর্নীতি ও মাদক মুক্ত করার মনোভাব ব্যক্ত করেছেন। এ জন্য তিনি সর্বমহলের সাথে মত বিনিময় করছেন। 

পুরোনো সংবাদ

নির্বাচিত 7440682215516937246

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item