ইএসডিওতে মরহুম অ্যাড. মকবুল হোসেন বাবু এবং স্বর্গীয় হিমাংশু দত্ত স্মরণে শোকসভা

আব্দুল আউয়াল,ঠাকুরগাঁও প্রতিনিধি : শনিবার সকাল ১০টায় ঠাকুরগাঁও ইএসডিও’র উদ্যোগে আপদকালীন সহায়তা এবং শোকসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেন এমপি।
বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মোহা. সাদেক কুরাইশী। এসময় উপস্থিত ছিলেন সদ্যপ্রয়াত অ্যাড. মকবুল হোসেন বাবুর স্ত্রী মির্জা ফেরদৌসি হোসেন এবং হিমাংশু দত্ত বাচ্চু’র বৌমা সাথী সামন্ত বাবলী।
সভার প্রথমে স্বাগত বক্তব্য দেন ইএসডিও’র নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামান এবং পরিচালক প্রশাসন মিসেস সেলিমা আখতার। অনুষ্ঠানে প্রধান বক্তা বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেন এমপি বলেন আমাদের জেলা আওয়ামীলীগের সহসভাপতি সদ্যপ্রয়াত অ্যাড. মকবুল হোসেন বাবুর অকাল প্রয়াণে আমি সত্যি অবাক হয়েছি। চিকিৎসা নিয়ে ফিরে আসবার কথা ছিল।কিন্তু আর ফিরে আসে নাই।
মানুষ মরণশীল। সবাইকে চলে যেতে হবে কিন্তু এই অকাল মৃত্যু আমাদের কাঁদিয়েছে।বাবু একজন প্রতিশ্রুতিশীল রাজনীতিক ছিলেন, আমরা তাকে নিয়ে অনেক স্বপ্ন দেখেছিলাম। আজ তার পরিবারের এই বিপদে এগিয়ে এসেছে ড. জামান এবং ইএসডিও। এটা আমি আশা করেছিলাম। কারণ সেই মন ও মানসিকতা শহীদ উজ জামানের রয়েছে। অন্যদিকে স্বর্গীয় হিমাংশু দত্ত সম্পর্কে অনেক কিছু বলা সম্ভব। কারণ এই শহরের প্রধান শিল্প চিনিকল এর যাবতীয় যন্ত্রপাতি হিমাংশু দত্ত নিজে তাঁর ওয়ার্কসপে নিয়ে মেরামত করতেন। এছাড়া তিনি বিদেশে ট্রেনিংপ্রাপ্ত একজন টেকনিশিয়ান ছিলেন। অতীতে এই জেলায় তেমন কোন ওয়ার্কসপ বা ট্রেনিংপ্রাপ্ত একজন টেকনিশিয়ান ছিল না। কিন্তু সেই ৫০/৬০ বছর আগেই তিনি তাঁর কর্মদক্ষতার গুণে এইসব বিষয়ে জার্মানিসহ বিভিন্ন দেশে ট্রেনিং নেন। ঠাকুরগাঁওকে তিনি ইঞ্জিনিয়ারিং জগতে বিশেষ সাহায্য-সহায়তা দেন। হিমাংশু দত্ত বাচ্চুদা’র মৃত্যুতে আমরা একজন গুণী মানুষকে হারিয়েছি।
এছাড়া সভায় উপস্থিত থেকে বক্তব্য দেন, জেলা অতিরিক্ত জেলা প্রশাসক মো. নুর কুতুবুল আলম, জেলা অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আসাদ মো. মাহফুজুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ইউনিট কমান্ডার মো. বদরুদ্দোজা বদর, প্রেসক্লাব সভাপতি মো. মনসুর আলী আওয়ামী নেতা মো. নজরুল ইসলাম স্বপন, রুপকুমার গুহ ঠাকুরতা, বিশ্বনাথ দে ধারা, , প্রধান শিক্ষক প্রফুল্ল কুমার ,শিবপ্রসাদ নিয়োগী লালু প্রমুখ

পুরোনো সংবাদ

ঠাকুরগাঁও 8958207919228397823

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item