হরিপুরে ছাউনি দখল করে ব্যবসা,বেশিরভাগই ছাউনি অব্যবহারযোগ্য


জে.ইতি হরিপুর (ঠাকুরগাও) প্রতিনিধিঃ
হরিপুর-চৌরঙ্গী মহাসড়কের মধ্যে রয়েছে দু টি যাত্রী ছাউনি । যাত্রী ছাউনিগুলোতে দোকানপাট করার ফলে যাত্রী ছাউনিগুলোর কোনো অস্তিত্ব নেই ।
সঠিক রক্ষণাবেক্ষণ আর অযত্ন-অবহেলায় হরিপুরে যাত্রী ছাউনিগুলোর বেহাল দশা। বাসের জন্য অপেক্ষামাণ যাত্রীদের বর্ষায় বৃষ্টি আর গ্রীষ্মে প্রচন্ড রোদ থেকে রক্ষা  করতে এবং বাস থামার নির্দিষ্ট স্থানে বিশ্রাম নেয়ার জন্য তৈরি করা হয় যাত্রী ছাউনি। হরিপুরে এমন ৪টি যাত্রী ছাউনি থাকলেও তিনটির অবস্থা বেশিরভাগই অব্যবহারযোগ্য। রয়েছে অবৈধ দখলে । মাদকসেবী,বখাটেদের আড্ডাখানা।
 অহেতুক যাত্রী ছাউনি দখল করে আছে যা নাগরিকদের ভোগান্তি বাড়িয়েছে।
 উপজেলাবাসী বলছে,অবৈধ দখল আর অব্যবহারযোগ্য যাত্রী ছাউনি ভেঙ্গে পরিকল্পিতভাবে নতুন করে নির্মাণ করলে উপকৃত হবে উপজেলাবাসী। যাত্রীদের সুবিধার্থে আশির দশকে নির্মিত এসব ছাউনিতে উন্নয়নের ছোঁয়া লাগেনি।
উপজেলার বটতলীছাউনি,চোরঙ্গীবাজার ছাউনি,কামারপুকুর ছাউনি সরেজমিনে দেখে জানা গেছে,
সেসব স্থানে নানা প্রকার পণ্য সামগ্রীর দোকান রইছে। আবার কোনো ছাউনির পুরোটাই দখল করে অবৈধভাবে ব্যবসা পরিচালনা করা হচ্ছে। বর্তমানে ৩টি যাত্রী ছাউনি বেহাল দশায় রইয়েছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল করিম জানান, আমরা মনে করি সরকারের অর্থ সঠিকভাবে কাজে লাগানো প্রয়োজন। হরিপুরে উপজেলার সব যাত্রী ছাউনিগুলো পূনরায় সংস্কার করা হবে।

পুরোনো সংবাদ

ঠাকুরগাঁও 887360072992316005

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item