হরিপুরে মিনা দিবস পালিত

জে, ইতি হরিপুর ঠাকুরগাঁও প্রতিনিধি-  আজ মঙ্গলবার সকালে ঠাকুরগাঁও জেলার হরিপুর  উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হাসান মুকুলের নেতৃত্বে মীনা দিবসের একটি বর্ণাঢ্য র‌্যালী উপজেলা  শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ হলরুমে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে চিত্রাংকন প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

র‌্যালীতে অংশগ্রহণ করেন, উপজেলা নির্বাহী অফিসার আব্দুর করিম, উপজেলা আ 'লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্ধা নগেন কুমার পাল,  উপজেলা শিক্ষা কর্মকর্তা আজিজার রহমান , উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার এসএসএম রবিউল ইসলাম সবুজ, সুলতানসহ প্রধান শিক্ষক ,সহকারি শিক্ষক ও শিক্ষার্থী বৃন্দ।।
এসময় উপজেলা নির্বাহী অফিসার আব্দুর করিম বলেন,জনপ্রিয় কার্টুন ‘মিনা’ নামের বালিকা চরিত্রটি মেয়ে শিশুদের অধিকার প্রতিষ্ঠায় সোচ্চার। ১৯৯১ সালে একজন ১০ বছর বয়সী বালিকা হিসেবে মিনা চরিত্রের সৃষ্টি। মিনা চরিত্রটি বাংলাদেশ, পাকিস্তান, ভারত, নেপাল তথা দক্ষিণ এশিয়ার  মেয়েশিশুদের প্রতিনিধিত্বকারী একটি বালিকা চরিত্র। ১৯৯৮ সাল থেকে ২৪ সেপ্টেম্বর দেশব্যাপী মিনা দিবস উদযাপন করে আসছে সরকারি-বেসরকারি সংস্থা। তিনি আরো বলেন বিদ্যালয়ে যেতে সক্ষম শতভাগ শিশুর বিদ্যালয়ে ভর্তি নিশ্চিতকরণ এবং ঝরেপড়া রোধের লক্ষ্যকে সামনে রেখে আজ উদযাপিত হয় ‘মিনা দিবস’। শিক্ষা ও স্বাস্থ্যবিষয়ক উন্নয়নের পাশাপাশি বাল্য বিয়ে, পরিবারে অসম খাদ্য বণ্টন, শিশুশ্রম রোধ প্রভৃতি বিষয়ে সচেতন করা ও কার্যকরী বার্তা পৌঁছানোর ক্ষেত্রে ‘মিনা’ চরিত্রটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। মান সম্মত প্রাথমিক শিক্ষা থিম নিয়ে এবার দিবসটির প্রতিপাদ্য হলো "মনের মত স্কুল পেলে, শিখব মোরা হেসে খেলে"। 

পুরোনো সংবাদ

ঠাকুরগাঁও 1670384415030995586

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item