সৈয়দপুরে রেলওয়ে জমিতে বসবাসকারিদের উচ্ছেদ বন্ধের দাবি জানিয়ে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারীর সৈয়দপুরে রেলওয়ের জমিতে বসবাসকারিদের উচ্ছেদ না করে বরাদ্দ ও বন্দোবস্ত  দেয়ার মানবিক আবেদন জানিয়ে প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি প্রদান করা হয়েছে। সৈয়দপুরে রেলওয়ের ভূমিতে বসবাসকারিদের সংগঠন অধিকারের পক্ষ থেকে নীলফামারী জেলা প্রশাসকের মাধ্যমে গতকাল  মঙ্গলবার দুপুরে ওই স্মারকলিপি প্রদান করা হয়। নীলফামারী জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাাসক মো. হাফিজুর রহমান চৌধুরীর হাতে স্মারকলিপি তুলে দেওয়া হয়েছে।  অধিকার'র সভাপতি ও  সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান  মো. মোখছেদুল মোমিন জেলা প্রশাসকের হাতে স্মারকলিপিটি তুলে দেন।


 এ সময় সংগঠনের সাধারণ সম্পাদক হাজী মো. তাসলিম, উপদেষ্টা পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু, সৈয়দপুর সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. সাখাওয়াৎ হোসেন খোকন, অধিকারের সহ সভাপতি মো. ইদ্রিস আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, নীলফামারী  চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ'র ভাইস প্রেসিডেন্ট মো. মোস্তফা, পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. জোবায়দুর রহমান শাহীন ও সাবেক  পৌর কমিশনার সরকার মো. কবির উদ্দিন ইউনুছ, সাবেক কাউন্সিলর আকতার হোসেন ফেকু, সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান লিটন, মো. মাজিদ ইকবাল প্রমুখ।

এর আগে অধিকার নেতৃবৃন্দ জেলা প্রশাসকের কাছে সৈয়দপুরের রেলওয়ে জমিতে বসবাসকারী মানুষের বাস্তব ও বর্তমান পরিস্থতি তুলে ধরেন। পরে তার হাতে স্মারকলিপিটি তুলে দেন। এ সময় জেলা  প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী স্মারকলিপিটি যথাযথ প্রক্রিয়া মাননীয় প্রধানমন্ত্রীর কাছে দ্রুত পাঠানোর ব্যবস্থা করবেন বলে অধিকার নেতৃবৃন্দকে জানান।
স্মারকলিপিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সার্বিক পরিস্থিতি তুলে ধরে সৈয়দপুরে রেলভুমিতে বসবাসকারিদের উচ্ছেদ না করতে মানবিক আবেদন জানানো হয়। এতে বলা হয়, সৈয়দপুরে রেলের জমিতে বসবাসকারিদের মাঝে বরাদ্দ বা বন্দোবস্ত দেয়া হলে রেলওয়ের যেমন আয় বাড়বে, তেমনি উচ্ছেদ নিয়ে সৈয়দপুরবাসির মাঝে দীর্ঘদিন ধরে যে আতংক বিরাজ করছে তাও নিরসন হবে। এছাড়াও স্মারকলিপিতে  বাণিজ্যিক শহর সৈয়দপুরের গুরুত্বপুর্ণ বিষয়গুলো তুলে ধরা হয়। এর আগে গত ১ সেপ্টেম্বর রাতে অধিকার নেতৃবৃন্দ রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি'র সাথে সাক্ষাৎ করেন। নীলফামারীর বাসভবনে সাক্ষাৎকালে আসাদুজ্জামান নূর  নেতৃবৃন্দের কথা ধৈর্য্যের সাথে শোনেন। পরে তিনি অধিকার নেতৃবৃন্দকে জানান, এ বিষয়ে প্রধানমন্ত্রী  ও রেলপথ মন্ত্রীর সাথে এ বিষয়ে কথা বলবেন বলে আশ্বাস প্রদান করেন।                                              

পুরোনো সংবাদ

সৈয়দপুর 735451698741751062

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item