ইয়াবাখোরকেই ‘অফিস সহকারী’ পদে নিয়োগ দেয়া হচ্ছে!

মামুনুর রশিদ মেরাজুল,রংপুর ব্যুরোঃ ঃ
পীরগঞ্জে শাল্টি সমসদীঘি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং ম্যানেজিং কমিটির যোগসাজসে ১৫ লক্ষ টাকা উৎকোচ নিয়ে এক ইয়াবাখোরকে ‘অফিস সহকারী’ পদে নিয়োগ দেয়া হচ্ছে। গতকাল মঙ্গলবার এই অভিযোগে ৪ জন চাকরী প্রত্যাশী উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছেন।
অভিযোগে জানা গেছে, উপজেলার চৈত্রকোল ইউনিয়নের শাল্টি সমসদীঘি উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী আব্দুল জলিল মিয়া মৃত্যুবরণ করলে পদটি শুন্য হয়।
ওই পদে নিয়োগ দিতে গত ১৪ জুলাই স্থানীয় পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করলে ১৩ জন আবেদন করেন। এরপর বাছাইয়ে ৮ জনের আবেদন বাতিল করা হলেও কাউকেই সে বিষয়ে অবগত করানো হয়নি। উল্টো আগামী ২৮ সেপ্টেম্বর নিয়োগের সকল প্রস্তুতি তড়িঘড়ি করে সম্পন্ন করা হয়েছে। খবরটি প্রকাশ হলে ওই পদে আবেদনকারী চাম্পা খাতুন, সিরাজুল ইসলাম, মাহামুদুল এবং আসাদুজ্জামান মিয়া ১৫ লাখ টাকা উৎকোচ নিয়ে অফিস সহকারী পদে নিয়োগ দেয়া হচ্ছে বলে গতকাল ইউএনও’র কাছে লিখিত অভিযোগ করেছেন। অভিযোগকারী চাম্পা খাতুন ও সিরাজুল ইসলাম বলেন, পালগড় গ্রামের দুলা মিয়ার ছেলে ইয়াবাখোর গোলাম রাব্বানীকে ১৫ লাখ টাকার বিনিময়ে নিয়োগ দিবে বলে জেনেছি। নিয়োগ পরীক্ষার আগেই একজন ইয়াবাখোরকে নিয়োগ দিতে বিদ্যালয়টির কর্তৃপক্ষ উঠেপড়ে লেগেছে। আমাদের আবেদনপত্র বাতিল হলেও কি কারণে হয়েছে এবং কার কার বাতিল হয়েছে, তা জানানো হয়নি। প্রধান শিক্ষক খুব কুট চাল চালছেন। তাই আমরা লিখিত অভিযোগ করেছি। বিদ্যালয়টির প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক মিয়াকে (০১৭৩৪৩৪৮৬৩৪) নম্বরে বেশ কয়েকবার ফোন করলে তা বন্ধ পাওয়া যায়। ম্যানেজিং কমিটির সভাপতি ইলিয়াছ হোসেন বলেন, ১৩ আবেদনকারীর মধ্যে ৮ জনের আবেদন বাতিল করা হয়েছে। তাদেরকে পরে জানানো হবে। তিনি নিয়োগ সম্পর্কে বলেন, প্রধান শিক্ষকই সব জানেন। ইউএনও টিএমএ মমিন বলেন, এখনো লিখিত অভিযোগ আমার কাছে আসেনি। পেলে আইনগত ব্যবস্থা নিবো।

পুরোনো সংবাদ

রংপুর 3370561568478804021

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item