কক্সবাজারে দুইদিনব্যাপী বাংলাদেশ ক্রেডিট ইউনিয়ন ফোরামের উদ্বোধন

মর্তুজা ইসলাম, কক্সবাজার থেকেঃ "টেকসই ক্রেডিট ইউনিয়নের জন্য সুশাসন" এই প্রতিপাদ্যকে সামনে রেখে কক্সবাজার হোটেল সী প্যালেসে শুক্রবার সকালে ২দিনব্যাপী বাংলাদেশ ক্রেডিট ইউনিয়ন ফোরামের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। দি-কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লীগ অব বাংলাদেশ লিঃ কালব এর আয়োজনে ২দিনব্যাপী ফোরামের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় সরকার বিভাগের পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী স্বপন ভট্রাচার্য এমপি।
কালবের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জোনাস ঢাকি'র সভাপতিত্বে সভায় বক্তব্যে রাখেন কক্সবাজার ২ আসনের মাননীয় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক আমিনুল ইসলাম, জেলা প্রশাসক কামাল হোসেন, মেয়র মজিবর রহমান, এশিয়ান কনফেডারেশন অব ক্রেডিট ইউনিয়ন আকু'র প্রধান নির্বাহী কর্মকর্তা এলিনেটা ভি সানরকে, কালবের সাধারন সম্পাদক আব্দুল মালেক প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন কালবের ভাইসচেয়ারম্যান মোহাম্মদ আলী জিন্নাহ্, ট্রাজারার জয়নাল আবেদীন, ডিরেক্টর আকরাম হোসেন, মাহবুব হোসেন, সিনিয়র ম্যানেজার আবুল কাশেমসহ গোটা বাংলাদেশ থেকে প্রায় ৮শত সমবায়ী নেতৃবৃন্দ। সভাটি পরিচালনা করেন সিনিয়র ম্যানেজার ট্রেনিং এণ্ড কনসালটিং আব্দুল মান্নান। এসময় বক্তারা বাংলাদেশে গ্রামীন জনপদের আর্থ সামাজিক উন্নয়নে সমবায় সমিতির অবদানের ভূয়সী প্রশংসা করেন। বাংলাদেশে সমবায় আন্দোলনে দি-কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লীগ অব বাংলাদেশ লিঃ কালব একটি অপরিহার্য প্রতিষ্ঠান উল্লেখ করে বলেন ২০৪০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে, উন্নত দেশ গড়ার ক্ষেত্রে সমবায় আন্দোলন জোড়ালো ভুমিকা রাখবে।  

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 5335319285223060743

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item