নীলফামারীতে দ্বিতীয় জাতীয় পুষ্টি কর্মপরিকল্পনা জানো প্রকল্পের সভা অনুষ্ঠিত

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ॥ পুষ্টির জন্য সরকারের কর্ম পরিকল্পনা ও পাঁচ বছর মেয়াদি এসডিজির লক্ষ্যমাত্রা পূরণে সহায়তার জন্য দ্বিতীয় জাতীয় পুষ্টি কর্মপরিকল্পনা ২০১৬-২৫ জানো প্রকল্পের জেলা কমিটির সভা  অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার(১৮ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় নীলফামারী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে কেয়ার বাংলাদেশ ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগীতায় এবং ইএসডিও কর্তৃক বাস্তবায়নকৃত  সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী।
কমিটির সদস্য সচিব সিভিল সার্জন ডাঃ রনজিৎ কুমার বর্ম্মন জানান গত বছরের ৫ ডিসেম্বর হতে নীলফামারী জেলা সদর, ডোমার,জলঢাকা ও কিশোরীগঞ্জ সহ চারটি উপজেলায় দ্বিতীয় জাতীয় পুষ্টি কর্মপরিকল্পনা ২০১৬-২৫ জানো প্রকল্পের কাজ শুরু করা হয়।
এতে এতে স্বল্প মেয়াদী, মধ্য মেয়াদী ও দীর্ঘ মেয়াদীর পরিকল্পনার মাধ্যমে দ্বিতীয় জাতীয় পুষ্টি কর্মপরিকল্পনা বাস্তবায়িত করা হচ্ছে। এই পরিকল্পনায় শিশু-কিশোর ও গর্ভবতী মা-দের খাদ্যের পুষ্টিমান ঠিক রাখতে সর্বাধিক গুরুত্বারোপ করা হয়েছে। যা চলমান পুস্টি কার্যক্রমের সমন্বয় ও বাস্তবায়ন,পুস্টি উন্নয়নে স্থানীয় চাহিদা ভিত্তিতে পরিকল্পনা প্রণয়ন করে বাস্তবায়নে এগিয়ে নেয়া হচ্ছে। এছাড়া ২১৬টি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নিয়ে পুষ্টি নিয়ে সেমিনার চলমান রয়েছে। পাশাপাশি গ্রাম পর্যায়ে ২০টি গ্রুপে একশত জন  করে  সিএমজি সক্ষমতা ও পুস্টি বিষয়ক প্রশিক্ষন প্রদান করা হয়।
ইএসডিও জানো প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার মারুফ আহেেমদের সঞ্চালনায় উক্ত সভায় অন্যান্যদের মধ্যে
বক্তব্য রাখেন  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, কেয়ার বাংলাদেশ জানো প্রকল্পে মাল্টি সেক্টোরাল গভার্নেন্স ম্যানেজার গোলাম রব্বানী, জানো প্রকল্পের ক্যাপাসিটি বিল্ডিং ম্যানেজার রজব আলী প্রমুখ। কর্মশালায় জেলা পর্যায়ের বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও প্রতিনিধিরা অংশ গ্রহণ করেন। #

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 4974057766815704964

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item