নীলফামারীতে ওয়ান টাচ আইটি’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক>>
“বেকারত্ব দূর করুন কাজ শিখে আয় করুন” এই শ্লোগানকে সামনে রেখে নীলফামারীতে ওয়ান টাচ আইটি’র প্রতিষ্ঠা বার্ষিকী উদ্যাপন করা হয়েছে।
(ওয়ান টাচ আইটি একটি সফটওয়্যার এবং কম্পিউটার (ফ্রিল্যান্সিং) প্রশিক্ষণ প্রতিষ্ঠান) মঙ্গলবার (৩সেপ্টেম্বর) সন্ধ্যায় নীলফামারী সরকারী কলেজ সংলগ্ন ওয়ান টাচ আইটি’র চেয়ারম্যান হোসেন আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকীর শুভ সূচনা করেন, নীলফামারী জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন।
বিশেষ অতিথি হিসাবে, নীলফামারী সরকারী কলেজের সাবেক অধ্যাপক শমসের আলী, প্রভাষক বেলায়েত হোসেন, আবুল কালাম আজাদ, প্রবাসী আব্দুল আজিজ হৃদয় উপস্থিত ছিলেন। এ সময় ওয়ান টাচ আইটি’র পরিচালক আজিজুল বারী সুমন, প্রধান প্রশিক্ষক আবুল হাসনাত সুজন, ওয়েব ডিজাইনার রিমুন হোসেন, ব্যাসিক প্রশিক্ষক আসমাউল রহমান রেদওয়ান প্রমূখ বক্তব্য রাখেন। প্রতিষ্ঠানের পরিচালক আজিজুল বারী সুমন বলেন, আমরা বিভিন্ন ধরণের কোর্সের উপর প্রশিক্ষণ প্রদান করে থাকি, তাদের মধ্যে মাইক্রোসফট অফিস প্রোগ্রাম , গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট, ভিডিও এডিটিং, ষ্টুডিও এন্ড মাল্টিমিডিয়া সহ অন্যান্য প্রশিক্ষণ প্রদান করে আজ শত শত বেকার যুবক তারা তাদের আয়ের উৎস খুজে পেয়েছে। ওয়ান টাচ আইটি একজন ছাত্র/ ছাত্রীকে দক্ষতা অর্জন করতে ১০০ % সহায়তা করে থাকে।
প্রধান অতিথি জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন তার বক্তব্যে বলেন, বর্তমান এই যুগে চাকুরি পেতে হলে পুঁথিগত বিদ্যার পাশাপাশি কম্পিউটার এর বিভিন্ন বিষয়ে দক্ষতার প্রয়োজন। আর একজন দক্ষ ব্যক্তি তাদের দক্ষতাকে কাজে লাগিয়ে ফ্রিল্যান্সিং এর মাধ্যমে প্রতি মাসে আয় করতে পারে লক্ষ লক্ষ টাকা। এতে তাকে আর চাকরির পিছনে ছুটতে হয় না। কর্মদক্ষাতার মাধ্যমে নিজকে স্বাবলম্বি হিসাবে গড়ে তুলে দেশ ও জাতীর কল্যাণে বলিষ্ঠ অবদান রাখান পরামর্শ প্রদান করেন তিনি। শেষে প্রতিষ্ঠানের সেরা এবং দক্ষ ছাত্র/ছাত্রীদের মাঝে সনদপত্র ও পুরস্কার তুলে দেন অতিথিগণ।
#

পুরোনো সংবাদ

নীলফামারী সদর 235164896919139413

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item