শিক্ষিত বেকারদের কর্মসংস্থানের দাবিতে বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়ায় যুব-যুবতীদের মানববন্ধন

হাফিজুর রহমান হৃদয়,  কুড়িগ্রাম প্রতিনিধি: 



‘বাঁচার মত বাঁচতে চাই, শিক্ষিত বেকারদের কর্মসংস্থান চাই’ এই শ্লোগানে দেশের সর্ববৃহৎ বিলুপ্ত ছিটমহল দাসিয়ার ছড়ার শিক্ষিত যুব-যুবতীরা কর্মসংস্থানের দাবিতে মানববন্ধন করেছে। শনিবার সকালে দাসিয়ারছড়ার কালিরহাট বাজার দীপক চদ্র সেনগুপ্ত সড়কে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। দাসিয়ারছড়ার বেকার যুব-যুবতীদের ব্যানারে এই কর্মসূচি আয়োজন করা হয়েছে।

এসময় বক্তব্য রাখেন, ফুলবাড়ী সদর ইউপি চেয়ারম্যান হারুন অর রশীদ, আয়োজক কমিটির মুখপাত্র যুবক জাকির হোসেন, সহ-সভাপতি হুমায়ুন কবির, তাজুল ইসলাম, মোস্তাফিজার রহমান, মনির হোসেন, কল্পনা আক্তার, তানিয়া আক্তার, এমিলি আক্তার প্রমুখ।

উল্লখ্য, কুড়িগ্রাম জেলায় ১২টি ছিটমহলের মধ্যে ১১টি বিলুপ্ত ছিটে প্রায় সাড়ে ১২ হাজার মানুষের বসবাস। এরমধ্যে দাসিয়ারছড়ায় লোকসংখ্যা প্রায় ১১ হাজার। শিক্ষিত বেকার যুব-যবতীদের সংখ্যা সহস্রাধিক এবং স্বাক্ষরজ্ঞান সম্পন ৫ হাজার। এই বৃহৎ সংখ্যক জনগোষ্ঠীকে কর্মসংস্থানের আওতায় আনার জন্য ন্যাশনাল সার্ভিস কর্মসূচির পাশাপাশি স্থায়ী কাজের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করে।

আয়োজকরা জানান, এই বহৎ জনগোষ্ঠীর মধ্যে ১২জন সরকারি চাকুরীজীবী। এরমধ্যে বিজিবিতে ৫জন, পুলিশে ৪জন, সেনাবাহিনীতে ২জন এবং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একজন। বাকী শিক্ষিত ও স্বাক্ষরজ্ঞান সম্পন্নদের মেধাভিত্তিক কর্মসংস্থানের দাবিতে এই কর্মসূচি এক বছর ধরে পালন করে আসছে এখানকার বেকার যুব-যুবতীরা।

পুরোনো সংবাদ

কুড়িগ্রাম 7066334001915222895

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item