কিশোরগঞ্জে জাতীয় পার্টির ভবিষ্যত নিয়ে শংকিত নেতা কর্মী সমর্থকরা

মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতাঃ জাতীয় পার্টির দূর্গ বলে খ্যাত নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় জাতীয় পার্টির ভবিষ্যত নিয়ে শংকিত হয়ে পড়েছে নেতা কর্মী ও সমর্থকরা।  গত ১৫ সেপ্টেম্বর নীলফামারী জেলা জাতীয় পার্টির কার্যালয়ে  কিশোরগঞ্জ উপজেলার ত্যাগি নেতাকর্মীদের বাদ দিয়ে সদ্য জাতীয় পার্টিতে যোগদানকৃত এবং স্থানীয় এমপির মনোনিত ব্যাক্তিকে আহবায়ক ও সদস্যসচিব করে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। 
জাতীয় পার্টির একাধিক নেতা কর্মীদের  সুত্রে জানা গেছে,
গত ২০১৮ সালের ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে  নীলফামারী ৪ আসনে জাতীয় পার্টির মনোনয়নকে কেন্দ্র করে  সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শওকত চৈীধুরী ও এরশাদের আপন ভাগনে আহসান আদেলুর রহমান আদেল এবং জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য এবং সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান রশিদুল ইসলামের   মধ্যে মনোনয়ন যুদ্ধ শুরু হয়। কিন্তু সর্বশেষ পার্টির মনোনয়ন পান আহসান আদেলুর রহমান আদেল।  মনোনয়ন পাওয়াকে কেন্দ্র করে উপজেলা জাতীয় পার্টি, যুবসংহতি ও ছাত্রসমাজসহ বিভিন্ন  কমিটির  নেতৃবৃন্দ আলহাজ্ব শওকত চৌধুরীর পক্ষে কাজ করে। অপর দিকে জাতীয় পার্টির পদ বঞ্চিত কিছু নেতা এবং বাংলাদেশ জাতীয়তাবাদি দল (বিএনপির) কতিপয় লোকজন আহসান আদেলুর রহমান আদেলের পক্ষে কাজ করে। কিন্তু জাতীয় পার্টি থেকে সর্বশেষ মনোনয়ন যুদ্ধে জয়লাভ করেন এরশাদের ভাগ্নে আহসান আদেলুর রহমান আদেল এবং সর্বশেষ তিনি এমপি নির্বাচিত হন। এমপি নির্বাচিত হওয়ার পর আহসান আদেলুর রহমান আদেল  গত ২৮ ফেব্রয়ারী ছাত্র সমাজের পুর্বের সভাপতি আশরাফুল ইসলামকে বাদ দিয়ে শাকিল ইসলামকে  ছাত্র সমাজের আহবায়ক ঘোষনা করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করেন। এবং গত ২০১৮ সালে কিশোরগঞ্জ উপজেলার তেলপাম্প মোড়ে এক স¤েœলনের মাধ্যমে কেন্দ্রীয় যুব সংহতির সভাপতি আলমগীর শিকদার লোটন এবং সাধারন সম্পাদক ফখরুল আহসান শাহাজাদা  নিজে উপস্থিত থেকে  রফিকুল ইসলামকে সভাপতি এবং আবুল কালাম আজাদ কালাশাহকে সাধারন সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা দিয়ে যান। স¤েœলনের মাধ্যমে নির্বাচিত ওই কমিটির মেয়াদ শেষ হওয়ার আগেই এমপি আহসান আদেলুর রহমান আদেল গত ২০১৯ সালের মার্চ মাসে নিয়মনীতির তোয়াক্কা না করে তাঁর পছন্দের ব্যাক্তি এমদাদুল হককে সভাপতি এবং নিয়ামুল ইসলাম সম্্রাটকে সাধারন সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করেন। সর্বশেষ গত ১৫ সেপ্টে¤র^ নীলফামারী জেলা জাতীয় পার্টির কার্যালয়ে দুর্দিনের কান্ডারি এরশাদের পরিক্ষিত সৈনিক ত্যাগি নেতা কর্মীদের বাদ দিয়ে রেজাউল ইসলাম স্বপনকে আহবায়ক এবং ঠিকাদার রশিদুল ইসলাম রশিদকে সদস্য সচিব করে ৭১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষনা করেন। আর এর ফলে কিশোরগঞ্জে জাতীয় পার্টির ভবিষ্যত নিয়ে সংকিত হয়ে পড়েছে পার্টির নেতা, কর্মী ও সমর্থকরা। 
উপজেলা যুবসংহতির সাবেক সভাপতি রফিকুল ইসলাম বলেন, কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে ২০১৮ সালের মে মাসে স¤েœলনের মাধ্যমে আমাকে সভাপতি ও আবুল কালাম আজাদকে সাধারন সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি হলেও এমপির পক্ষে কাজ না করায় আমাদের বাদ দিয়ে নতুন কমিটি ঘোষনা করেছেন। । 
বর্তমান যুবসংহতির সভাপতি এমদাদুল হক বলেন, আমাদের কমিটি ঘোষনা দেওয়ার এখোনো এক বছর হয়নি কিন্তু বিভিন্ন জনের কাছে শুনছি আমাদের কমিটিও নাকি ভেঙ্গে দেয়া হবে। তাছাড়া এমপি সাহেবের এখন অনেক উপদেষ্টা  তিনি এখন তাদের কথা বেশি শুনছেন। 
উপজেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি রশিদুল ইসলাম বলেন, গত ১৫ সেপ্টেম্বর রেজাউল ইসলাম স্বপনকে আহবায়ক ও  জাতীয় সংসদ নির্বাচনে এমপির পক্ষে কাজ করায় রশিদুল ইসলাম রশিদ নামে একজনকে সদস্য সচিব করা হয়েছে। রশিদ আগে জার্তীয় পার্টি কিংবা সহযোগি কোন সংগঠনের সাথে জড়িত ছিলনা এবং রেজাউল ইসলাম স্বপন জাতীয় পার্টির কোন কর্মকান্ডে অংশগ্রহন করেনি।  পাশাপশি দলের অনেক ত্যাগি নেতাকে বাদ দেওয়া হয়।  আমরা বিষয়টি পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা এবং চেয়ারম্যান জিএম কাদেরকে অবহিত করেছি।  
এ বিষয়ে কথা বললে  জাতীয় পার্টির  সদ্য গঠিত আহবায়ক কমিটির কমিটির সদস্য সচিব, রশিদুল ইসলাম রশিদ বলেন, কিশোরগঞ্জ উপজেলায় জার্তীয় পার্টিকে সুসংগঠিত করার জন্য এমপি আমাকে যে দায়িত্ব দিয়েছেন তা আমি পালন করব। পাশাপাশি আমি ওনাকে বলব নতুন এবং পুরাতনদের নিয়ে একটি শক্তিশালি দল গঠন করতে।
নীলফামারী জেলা জাতীয়পার্টির সদস্য সচিব শাহাজাহান চৌধুরীর সাথে কথা বললে তিনি বলেন, আমরা শুধুমাত্র তিন মাসের জন্য আহবায়ক কমিটি দিয়েছি। পরবর্তীতে সম্মেলনের মাধ্যমে  কিশোরগঞ্জ উপজেলা জাতীয় পার্টির পুনাঙ্গ কমিটি করা হবে। 
নীলফামারী ৪ আসনের সংসদ সদস্য এবং জেলা জাতীয় পার্টির আহবায়ক আহসান আদেলুর রহমান আদেলের সাথে কথা বলার জন্য তার মোবাইলে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি। 

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 6560876487873844887

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item