আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের সেমিফাইনালে বাংলাদেশের মেয়েরা

 ডেস্ক


 গ্রুপ সেরা হয়ে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের সেমিফাইনালে পৌঁছেছে বাংলাদেশের মেয়েরা।
মঙ্গলবার ফোর্টহিলের ডান্ডিতে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডাকওয়ার্থ লুইস মেথডে ১৩ রানে স্বাগতিক স্টকল্যান্ডকে হারিয়ে গ্রুপ পর্ব শেষ করেছে তারা।
 শিরোপার মঞ্চে ওঠার লড়াইয়ে বাংলাদেশ পেয়েছে আয়ারল্যান্ডকে। গতবার আইরিশদের হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল সালমা-জাহানারারা। বৃহস্পতিবার ফোর্টহিলেই দুদল মুখোমুখি হবে প্রথম সেমিফাইনালে।


 গ্রুপের শেষ ম্যাচের শুরুতে নামে বৃষ্টি। ঘণ্টাখানেক পর মাঠে নামে বাংলাদেশ ও স্কটল্যান্ড। খেলা নির্ধারিত হয় সর্বোচ্চ ১৭ ওভারের। তাতে বাংলাদেশ টস হেরে ব্যাট করতে নেমে ৪ উইকেটে করে ১০৪ রান। তাদের ইনিংস শেষ হওয়ার পর আবার বৃষ্টিতে খেলা বন্ধ ছিল। আবার খেলা শুরু হলে স্কটিশদের সামনে লক্ষ্য দাঁড়ায় ৮ ওভারে ৬৩ রান। ৬ উইকেট হারিয়ে তারা থামে ৪৯ রানে।
১৬ রানে ওপেনার সানজিদা ইসলাম বিদায় নিলে মুর্শিদা খাতুন ও নিগার সুলতানা ৩১ রানের জুটি গড়েন। মুর্শিদা ২৬ রানে আউট হওয়ার পর রিতু মনি (৪) দ্রুত বিদায় নেন। এরপর নিগার ইনিংস সেরা ৩৯ রানের জুটি গড়েন ফারজানা হককে (২৩) সঙ্গে নিয়ে। নিগার ৩৭ বলে তিন চারে ৩৫ রানে অপরাজিত ছিলেন, ২ রানে টিকে ছিলেন ফাহিমা খাতুন।
স্কটল্যান্ডের পক্ষে ক্যাথরিন ব্রাইস ও আবতাহা মাকসুদ সর্বোচ্চ দুটি করে উইকেট নেন।
লক্ষ্যে নেমে স্কটিশ অধিনায়ক ক্যাথরিন নিজের সেরাটা খেলেছেন। কিন্তু বলের সঙ্গে পাল্লা দিয়ে অন্য ব্যাটসম্যানরা তাকে উপযুক্ত সঙ্গ দিতে পারেননি। ২০ বলে ২১ রানের সেরা ইনিংস খেলেন ক্যাথরিন। ১৮ ওভারে তাদের ২ উইকেট নেওয়ার পর ষষ্ঠ ওভারে দুটি রান আউট করে ম্যাচ নিয়ন্ত্রণে নেয় বাংলাদেশ। সপ্তম ওভারে টানা দুই বলে আরও দুটি উইকেট হারায় স্বাগতিকরা। ৬.৩ ওভারে ৪০ রানে ৬ উইকেট হারানো দলকে সাফল্য এনে দিতে পারেননি প্রিয়ানাজ চ্যাটার্জি ও এলেন ওয়াটসন।
শেষ ওভারে ১৯ রান দরকার ছিল স্কটল্যান্ডের। পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচ জেতানো ওভার করা নাহিদা আক্তার করেন ওই ওভার, দেন মাত্র ৫ রান। প্রিয়ানাজ ৫ ও এলেন ৩ রানে অপরাজিত ছিলেন।
বাংলাদেশের পক্ষে একটি করে উইকেট নেন রিতু, নাহিদা ও খাদিজা তুল কুবরা।

পুরোনো সংবাদ

খেলাধুলা 5681513336079784618

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item