ডিজিটাল উপায়ে নিরাপত্তা বেষ্টনী ভাতা প্রদানের সচেতনতা মূলক কর্মসুচি

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টার-
ঃ নীলফামারীর ডোমারে সামাজিক নিরাপত্তা বেষ্টনী কার্যক্রমের ভাতাসমূহ ডিজিটাল উপায়ে বয়ষ্ক,বিধবা ও প্রতিবন্ধিদের ভাতা প্রদানের সচেতনতা মূলক কর্মসুচি শীর্ষক সেমিনার  অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার  (৩ সেপ্টেম্বর )সকাল ১১ টায় ডোমার পৌর ভবন হলরুমে উপজেলা সমাজ সেবা’র আয়োজনে এটুআই প্রোগ্রাম তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগীতায় পৌর মেয়র মনছুরুল ইসলাম দানু’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ফাতিমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র এনায়েত হোসেন নয়ন,উপজেলা সমাজ সেবা কর্মকর্তা ফিরোজুল ইসলাম ,ফিল্ড সুপারভাইজার আবু হোসেন,পৌর কাউন্সিলর আব্দুর রাজ্জাক রাজা,আখতারুজ্জামান সুমন,শফিক বিন মোর্শেদ তরুন,সামিউল ইসলাম, হাবিবুর রহমান হাবিব,সংরক্ষিত কাউন্সিলর উম্মে কুলসুম,ভারতী রানী প্রমূখ।
বক্তাগন বলেন ,ডিজিটাল পদ্ধতিতে  মোবাইল ব্যাংকের মাধ্যমে বয়ষ্ক,বিধবা ও প্রতিবন্ধীদের নিজ ইউনিয়নে বায়োমেটিক পদ্ধতিতে  ভাতা প্রদান করা হবে। ১৯৯৬-৯৭ অর্থ বছরে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সর্ব প্রথম  ১৫ লক্ষ ভাতা ভোগীদের মাঝে প্রতি মাসে এক শত টাকা করে ভাতা চালু করেন।
এরই ধারাবাহিকতায় ২০১৯-২০অর্থ বছরে এসে ৭৫লক্ষ ভাতা ভোগীদের প্রত্যেকেই প্রতি মাসে ৫ শত টাকা করে সুবিধা ভোগ করছে।সেমিনারে প্রায় ১৩০জন ভাতা ভোগী অংশ গ্রহন করে। সঞ্চালনায় ছিলেন  পৌর কাউন্সিলর মিজানুর রহমান তুলু ।

পুরোনো সংবাদ

নীলফামারী 5726578671826144774

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item