ডিমলায় শিক্ষা প্রতিষ্ঠানে এলজিএসপি-৩’র বেঞ্চ বিতরণ

ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : ডিমলায় মাধ্যমিক পর্যায়ে উপজেলার দুটি শিক্ষা প্রতিষ্ঠানের ক্লাসরুমে ব্যবহারের জন্য এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় ২০১৭-১৮ অর্থ বছরের বরাদ্ধকৃত ৪৪ জোড়া কাঠেঁর বেঞ্চ বিতরণ করা হয়েছে।
সোমবার (২-সেপ্টেম্বর) দুপুরে উত্তর নাউতারা দ্বি-মূখী উচ্চ বিদ্যালয় চত্ত্বরে উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাজমুন নাহার মুনের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পূর্ব ছাতনাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জনতা ডিগ্রী কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ আব্দুল লতিফ খান। এতে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিচালন ও (ইউ.জি.ডি.পি) উন্নয়ন প্রকল্পের সহায়ক বিভা রায়, বারোবিশা দাখিল মাদ্রসার সুপার আব্দুল গফুর, উত্তর নাউতারা দ্বি-মূখী ছাতনাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম কিবরিয়া প্রমুখ। উক্ত প্রকল্পের বরাদ্ধকৃত ৪৪ জোড়া বেঞ্চের মধ্যে উত্তর নাউতারা দ্বি-মূখী ছাতনাই উচ্চ বিদ্যালয়ে ৩০ ও বারোবিশা দাখিল মাদ্রসার জন্য ১৪ জোড়া উঁচু-নিচু বেঞ্চ বিতরণ করা হয়েছে।

বিতরণ শেষে উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহার মুন বলেন, আপনারা জানেন প্রতি বছর শিক্ষা প্রতিষ্ঠানের জন্য সরকারের বিভিন্ন বরাদ্ধে শিক্ষা অবকাঠামো, রাস্তাঘাট তৈরী ও স্কুল-কলেজ, মাদ্রাসার জন্য উঁচু-নিচু বেঞ্চ সরবরাহ করা হচ্ছে তা শুধু-ই শিক্ষার মান উন্নয়ন করে শিক্ষাকে এগিয়ে নেয়ার জন্য। আর স্কুলগুলেতে ক্লাসের পরিবেশ সুন্দর ও পরিপাটি করে সাজিয়ে শিক্ষার্থীরা যেন বেঞ্চে বসে পাঠদান গ্রহণ করতে পারে সেই কারণে আজ এলজিএসপি-৩ প্রকল্পের বরাদ্ধকৃত এ বেঞ্চগুলো বিতরণ করা হলো। তিনি আরো বলেন, প্রচন্ড গরমে বা বন্যার কারণে যদি কোন শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান ব্যহত হয়, তাহলে শিক্ষাজীবনের ক্ষতি কমানোর জন্য বিকল্প উপযোগী সময়ে শ্রেণি শিক্ষা ও পরীক্ষা কার্যক্রমের উপর গুরুত্ব দেওয়ার বিষয়ে শিক্ষকদের প্রতি আহবান জানিয়ে শিক্ষকদের নিয়মিত তাঁদের কর্মস্থলে উপস্থিত থাকতে বলেন।


পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 4066317828507504574

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item