সময়ের চেয়ে জীবনের মূল্য অনেক বেশী -দেবদাস ভট্টাচার্য,ডিআইজি রংপুর

হাবিবুর রহমান সেলিম, পাগলাপীর প্রতিনিধিঃ বাংলাদেশ পুলিশ রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টচার্য (বিপিএম) বলেছেন একজন মানুষ সমাজে সুন্দরভাবে বেচে থাকার জন্য দেড় থেকে দুই লক্ষ টাকা খরচ করে একটি মটর সাইকেল ক্রয় করে, মাত্র ৫০০ টাকার হেলমেট মাথায় পরিধান না করে সড়কে গাড়ি চালাতে গিয়ে স্বীকার হলেন দূঘর্টনার।
সমাজে এমনও কিছু মানুষ আছে আত্বীয় স্বজনের বাড়িতে যাওয়ার উদ্দেশ্যে মটর সাইকেলে করে স্বামী স্ত্রী পুত্র কন্যা সন্তান সহ ৪জন যাচ্ছেন অথচ মাথায় হেলমেট আছে মাত্র একজনের, তারাহুরা করে সড়কে সামনে কিছু না দেখে দূঘর্টনার স্বীকার হলেন । প্রান গেল তাদের, স্বজন হারা হল গোটা পরিবার ও আত্বীয় স্বজনের। আবার এমনও কিছু সমাজে পরিবার আছে যারা জীবনের চেয়ে সময়ের মূল্যকে বেশি প্রাধান্য দেখতে গিয়ে প্রানহানির স্বীকার হচ্ছেন। সমাজের মানুষকে আমি বলতে চাই” জীবনের চেয়ে সময়ের মূল্য কখনও বেশি হতে পারে না” “সময়ের চেয়ে জীবনের মূল্য অনেক বেশী”। তাই সমাজের প্রতিটি মানুষকে আমি বলতে চাই সুন্দরভাবে বেচে থাকতে হলে বিশেষ করে যেসব ভাইয়েরা মটর সাইকেল করে সংসারের প্রয়োজনে নানান স্থানে হাইওয়ে সহ বিভিন্ন সড়কে চলাচল করে থাকেন তাদের প্রতি আমার অনুরোধ আইনের ভয়ে নয়, নিজের সন্তান পরিবারকে ভালোবেসে হেলমেট পরিধান করে মটর সাইকেল চালাবেন।
সহযাত্রীর হেলমেট পরিধান নিশ্চিত করুন। গতি নিয়ন্ত্রনে রাখুন- সতর্ক থাকুন। ঝুঁকিপূর্ণ অভারটেক করবেন না। ফিডার রোড থেকে মহাসড়কে উঠার সময় থেকে ডানে-বামে দেখে নিন। স্ত্রী সন্তানকে নিয়ে বেপরোয়া গতিতে মটর সাইকেল চালাবেন না। মটর সাইকেল চালানোর সময় মুঠোফোনে কথা বলবেন না। ট্রাফিক আইন মেনে চলুন। ভুলে যাবেন না বাড়িতে আপনার জন্য কেউ না কেউ অপেক্ষা করছে। দায়িত্বশীল হন। নিজ বাঁচুন, পরিবার ও আত্বীয় স্বজনকে আন্দদে রাখুন। তিনি ৯ সেপ্টেম্বর ২০১৯ রোজ সোমবার বিকাল সাড়ে ৪টায় রংপুরের পাগলাপীর বন্দরের গোলচত্ত্বরে ট্রাফিক বিভাগ জেলা পুলিশ রংপুর এর আয়োজনে সড়ক দূঘর্টনার প্রতিরোধে এবং সড়ক মহাসড়কে যান চলাচলে শৃঙ্খলা বৃদ্ধির লক্ষ্যে মটর সাইকেল চালকদের মাঝে ট্রাফিক সচেতনতা মূলক লিপলেট বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জনসচেতনতা মূলক উপরোক্ত কথাগুলো বলেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার (বিপিএম-বার- পিপিএম)। পাগলাপীর হরিদেবপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন এর সভাপতিত্বে ও কোতয়ালী সদর থানার ওসি এবিএম সাজেদুল ইসলাম এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার মারুফ হোসেন, ফজলে এলাহী, আরআরএফ কমান্ডিং অফিসার জাকির হোসেন, সার্কেল এ আরিফ হোসেন, আব্দুল লতিফ, স্থানীয় বিশিষ্ট জনদের মধ্যে উপস্থিত ছিলেন মায়ের দোয়া লেমনপুরী জর্দ্দা কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক শিল্পপতি মোঃ মফিজল ইসলাম, পাগলাপীর কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি আবু হেনা মোঃ আনোয়ারুর ইসলাম (সাবেক সভাপতি -রংপুর পবিস-২) সহ সভাপতি ফজলুল হক বাংলা, সম্পাদক প্রভাষক আব্দুল বাতেন, পাগলাপীর মটর শ্রমিক ইউনিয়নের সম্পাদক রহিদুল ইসলাম অহেদুল, পাগলাপীর প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা ও আহবায়ক হাবিবুর রহমান সেলিম সহ বিভিন্ন শ্রেণির পেশাজীবি মহল। পরে প্রধান অতিথি ডিআইজি দেবদাস ভট্টাচার্য ও পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার সহ অন্যান্য পুলিশ কর্মকর্তাবৃন্দরা জনসচেনতা বৃদ্ধির লক্ষ্যে পাগলাপীর বন্দরের গোলচত্ত্বরে রংপুর দিনাজপুর ঢাকা হাইওয়ে সড়কে চলাচলরত মটর সাইকেল আরোহীদের মাঝে লিপলেট বিতরন করেন। এর আগে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দকে পাগলাপীর মটর শ্রমিক ইউনিয়নের সম্পাদক রহিদুল ইসলাম অহেদুল ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা অভিনন্দন জানান। ছবি আছে





পুরোনো সংবাদ

রংপুর 2288462244028051669

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item