নীলফামারী ছাত্রলীগ ফগার মেশিন নিয়ে মাঠে নেমেছে

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী॥ ডেঙ্গু পরিস্থিতিতে উদ্বিগ্নে নীলফামারী জেলা ছাত্রলীগ নিজেরাই কিনেছে  ফগার মেশিন। এই মেশিন দিয়ে ঔষধ স্প্রে করছে তারা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে। আজ বুধবার জেলা ছাত্রলীগ  ডেঙ্গ জ্বর,  এডিস মশা প্রতিরোধ ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে, “ফাইট টু-ডে লিফ টু-মরো”( fight today, live tomorrow)
 স্লোগানকে  সামনে রেখে, শিক্ষা-প্রতিষ্ঠান ভিত্তিক কর্মসূচী শুরু করে নীলফামারী সরকারী কলেজ চত্বর হতে। জেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রলীগ ফগার মেশিন দিয়ে স্প্রে সহ শিক্ষার্থীদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করবে।
জেলা ছাত্রলীগের সভাপতি মনিরুল হাসান শাহ আপেল বলেন,নীলফামারীতে ডেঙ্গু জ্বরকে প্রতিরোধ এবং বিশেষ করে শিক্ষা-প্রতিষ্ঠানগুলোকে ডেঙ্গু ও এডিস মশা মুক্ত রাখতে, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নির্দেশনা অনুযায়ী এই কর্মসূচি গ্রহন করা হয়েছে। পর্যায়ক্রমে সকল শিক্ষা-প্রতিষ্ঠানে এই কর্মসূচি অব্যাহত থাকবে। এবং নিজ এলাকাকে ডেঙ্গু মুক্ত রাখতে কাজ করবে বিভিন্ন উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতা-কর্মীরা। তিনি জানান আমরা নিজেরাই নিজেদের মধ্যে চাঁদা তুলে ফগার মেশিন কিনে এনেছি।
জেলা ছাত্রলীগের সাধারন স¤পাদক মাসুদ সরকার বলেন, মানুষকে সচেতন করার লক্ষ্যে ও ডেঙ্গু জ্বর প্রতিরোধে এই কর্মসূচি গ্রহন করা হয়েছে। এটা অব্যাহত থাকবে।
সকাল ১০টা থেকে জেলা ছাত্রলীগ কলেজ ক্যাাম্পাসে তাদের কার্যক্রম অব্যাহত রাখে। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নীলফামারী সরকারী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো: মাহবুবুর রহমান ভূইয়া, জেলা ছাত্রলীগের যুগ্ন সাধারন স¤পাদক নাজমুল হোসেন, শাহাদাত হোসেন নসিব, সহ সভাপতি আশরাফ সিদ্দিকী তুষার, আব্দুল হান্নান শাহ, গোলাম মোস্তফা বুলেট, সাংগঠনিক স¤পাদক ইফতেখার রহমান উদাস, শফিকুল ইসলাম শিশির, তানভীর ইসলাম মিথুন, রোকনুজ্জামান রোকন,  দপ্তর স¤পাদক সঙ্গীত দ্বীপংকর দ্বীপু ও প্রচার স¤পাদক তপন ইসলাম প্রমুখ।#

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 7469784378726291384

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item