সৈয়দপুরে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারীর সৈয়দপুরে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলা শুরু হয়েছে। সৈয়দপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতর ও উপজেলা প্রশাসন যৌথভাবে ওই মেলার আয়োজন করেছে। আজ (সোমবার) বিকেলে সৈয়দপুর উপজেলা পরিষদ চত্বরে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। এ  উপলক্ষে  উপজেলা পরিষদ হলরুমে উদ্বোধনী অনুষ্ঠান ও এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম।
 বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন ও নারী ভাইস্ চেয়ারম্যন মোছা. সানজিদা বেগম লাকী।
 এতে সভাপতিত্ব করেন  সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস.এম. গোলাম কিবরিয়া।  মেলার উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভার শুরুতেই স্বাগত বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোছা. হোমায়রা মন্ডল।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-সহকারি কৃষি কর্মকর্তা ডিপ্লোমা কৃষিবিদ মো. ইমরান সরদার, সৈয়দপুর বণিক সমিতির সভাপতি  ও পৌর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. ইদ্রস আলী ও সৈয়দপুর প্রেস ক্লাবের সভাপতি সাকির হোসেন বাদল।
 সৈয়দপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপসহকারি কৃষি কর্মকর্তা ডিপ্লোমা কৃষিবিদ বাসুদেব দাস মেলার উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভাটি উপস্থাপনা করেন ।
    উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা শেষে প্রধান অতিথি সংসদ সদস্য রাবেয়া আলীম ফিতা কেটে মেলার শুভ উদ্বোধন করেন। এরপর প্রধান অতিথি ও বিশেষ অতিথিসহ অন্যান্য অতিথিরা মেলার ফলদ বৃক্ষের স্টলগুলো ঘুরে ঘুরে দেখেন।
 ্এর আগে সৈয়দপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের পক্ষ থেকে শহরের কয়ানিজপাড়া উচ্চ  বিদ্যালয় ও বানিয়াপাড়া আজিজিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিক্ষার্থীদের হাতে ফলদ বৃক্ষের চারা তুলে দিয়ে ২৫টি প্রতিষ্ঠানের মধ্যে চারা বিতরণ কর্মসূচির উেেদ্বাধন করা হয়।
 মেলার উদ্বোধনী অনুষ্ঠানের সৈয়দপুর উপজেলা অতিরিক্ত কৃষি অফিসার  কৃসিবিদ শাহিনা বেগম, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মমতা সাহা, সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম, সামাজিক বনায়ন, নার্সারী ও প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নাজমুল হাসান,কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপসহকারি কৃষি কর্মকর্তা,সাংবাদিকসহ বিপুল সংখ্যক কৃষক-কৃষাণী উপস্থিত ছিলেন।      

পুরোনো সংবাদ

সৈয়দপুর 5263398827876978731

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item