চতুর্থ আন্তর্জাতিক সৈয়দপুর বিমানবন্দরের জমি অধিগ্রহণ নিয়ে কর্মকর্তাদের বৈঠক অনুষ্ঠিত

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৩১ আগস্ট॥ উত্তরের নীলফামারী জেলার সৈয়দপুর বিমানবন্দরকে দেশের চতুর্থ আন্তর্জাতিক বিমানবন্দর তৈরীর অনুকূলে চলমান ভূমি অধিগ্রহণ কার্যক্রমের অগ্রগতি স¤পর্কে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার(৩১ আগস্ট) দুপুরে নীলফামারী জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে নীলফামারী জেলা প্রশাসক মোঃ হাফিজুর রহমান চৌধুরীর সভাপতিতে উক্ত সভায় উপস্থিত ছিলেন  বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিনিধি এবং বেসামরিক  বিমান চলাচল কর্তৃপক্ষের সম্মানিত সদস্য(অর্থ) মোঃ মিজানুর রহমান(যুগ্ম-সচিব), পরিচালক(প্রশাসন) আবুল ফয়েজ মোঃ আলাউদ্দিন খান (যুগ্ম-সচিব), দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম, ডিডিএলজি মোতালেব হোসেন, নীলফামারীর অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আজাহারুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও অতিরিক্ত দায়িত্বে থাকা অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খন্দকার নাহিদ হাসান, সৈয়দপুর সেনানিবাসের প্রতিনিধি মেজর মুক্তাদির সহ সংশি¬ষ্ট সকল দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


জানা যায়, ২০১৭ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৈয়দপুর বিমানবন্দরকে আন্তর্জাতিক করার ঘোষণা দেন। সেই ধারাবাহিকতায় মাঠপর্যায়ে নীলফামারীর সৈয়দপুর ও দিনাজপুরের পার্বতীপুর উপজেলার ৯১২ একর জমির আওতায় অধিগ্রহণের ফিল্ডবুক তৈরী শুরু হয় চলতি বছরের ৯ এপ্রিল হতে। ৯১২ একর জমি  মধ্যে নীলফামারীর সৈয়দপুর উপজেলায় ৫৩৫ একর ব্যক্তিমালিকানাধীন জমি, সরকারি জমি ৬০ একর, পানি উন্নয়ন বোর্ডের ৩৯ একর, সড়ক ও জনপথ বিভাগের ৬ একর, সৈয়দপুর সেনানিবাসের প্রায় ১৪ একর ও খাসজমি ১৩ একর। এ ছাড়া পার্শ্ববর্তী দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার বেলাইচন্ডি ইউনিয়নের ৩১৭ একর ব্যক্তি মালিকানাধীন জমি অধিগ্রহণের আওতায় পড়েছে।সভায় জমি অধিগ্রহনের অগ্রগতি নিয়ে নীলফামারী ও দিনাজপুর জেলার দুই জেলা প্রশাসক বিস্তারিত তুলে ধরেন। 
সভায় জানানো হয়, আগামী এক মাসের মধ্যে দুই জেলার জেলা প্রশাসন মাঠ পর্যায়ে জমির মূল্য নির্ধারন করবেন। এ জন্য অধিগ্রহন এলাকার জমির মালিক বা প্রতিষ্ঠানকে ৪ ধারা পর্যন্ত নোটিশ করা হয়। জমির মুল্য নির্ধারনের পর জমি অধিগ্রহনের অর্থ  জমির মালিক ও সরকারী প্রতিষ্ঠানগুলোকে ক্ষতিপূরন প্রদান করা হবে।#


পুরোনো সংবাদ

সৈয়দপুর 4486553825203655091

অনুসরণ করুন

মুজিব বর্ষ

Logo

সর্বশেষ সংবাদ

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item