সৈয়দপুরে আঃলীগের ইউনিয়ন সম্মেলনে সংঘর্ষ॥ আহত ৪

বিশেষ প্রতিনিধি॥ নীলফামারীর সৈয়দপুরে ইউনিয়ন আওয়ামী লীগের কাউন্সিলে দুইপক্ষের সংঘর্ষে ৪ জন আহত হয়েছে। গতকাল বুধবার (২৮ আগস্ট) রাতে উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নে এই ঘটনা ঘটে। এতে আঃলীগের ওই ইউনিয়নের সম্মেলনে কমিটি ঘোষনা স্থগিত করা হয়।
জানা যায়, পূর্ব ঘোষিত তারিখ অনুযায়ী গতকাল বুধবার উক্ত ইউনিয়ন আওয়ামী লীগের কাউন্সিল উপলক্ষে হাজারীহাট উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গনে আয়োজন করা হয় আলোচনা সভার। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী জেলার সংরক্ষিত মহিলা সংসদ সদস্য রাবেয়া আলীম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক ও সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদল, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিন।
আলোচনা সভা শেষে অনুষ্ঠিত হয় ইউনিয়ন আওয়ামী লীগের কাউন্সিল। এতে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিত্ব করেন মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোখলেছুর রহমান সরকার ও কাশিরাম বেলপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এনামুল হক চৌধুরী।  সাধারণ স¤পাদক পদে নজরুল ইসলাম নজু ও সামসুল হক। কাউন্সিলে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করেন উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক স¤পাদক এফাজ উদ্দিন সরকার, প্রিজাইডিং অফিসার ছিলেন কাজী সাবের প্রামানিক ও কার্তিক চন্দ্র রায়।

ওই ইউনিয়নের ২৩৬ জন কাউন্সিলর সভাপতি ও সাধারণ স¤পাদক নির্বাচিত করতে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট প্রদান শেষে শুরু হয় ভোট গণনা।
অভিযোগ করা হয় ভোটে পরাজয় ঠেকাতে হঠাৎ করে সভাপতি পদের প্রার্থী এনামুল হক চৌধুরীর লোকজন প্রতিপক্ষ সভাপতি প্রার্থী মুক্তিযোদ্ধা মোখলেছুর রহমানের ব্যালট পেপার ছিনতাই করার চেষ্টা করে। এ সময় হট্টগোল থেকে সংঘর্ষে রূপ নেয়। খবর পেয়ে থানা পুলিশ, উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
সংঘর্ষে সময় প্রতিপক্ষের আঘাতে আহত হয় সভাপতি পদপ্রার্থী মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোখলেছুর রহমান, রিটার্নিং কর্মকর্তা এফাজ উদ্দিন সরকারসহ কাশিরাম বেলপুকুর
ইউনিয়নের ১নং ওয়ার্ডের সাধারণ স¤পাদক সৌরভ ও প্রিজাইডিং অফিসার কাজী সাবের প্রামানিক, আব্দুল মান্নান পাটোয়ারী। আহতদের মধ্যে ইঞ্জিনিয়ার মোখলেছুর রহমান হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে ফিরেছেন। এমতাবস্থায় কাউন্সিলের ফলাফল স্থগিত করা হয়েছে।
এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক আখতার হোসেন বাদল বলেন, উপজেলা চেয়ারম্যান আমাদের উপজেলা আওয়ামী লীগের কে? তিনি আমাদের কাউন্সিল বিষয়ে নাক গলান কেন? তার তো এ ব্যাপারে কোন দায়িত্বই নেই। তার অযাচিত হস্তক্ষেপের কারণেই মূলতঃ কাশিরাম বেলপুকুর ইউনিয়ন কাউন্সিলে হট্টগোল সৃষ্টি হয়েছে। আমরা উপজেলা আওয়ামী লীগের ২৯ জন সদস্য এ ব্যাপারে পরে সিদ্ধান্ত নেব।
আওয়ামী লীগের দলীয় সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখছেদুল মোমিন বলেন, শান্তিপূর্ণ কাউন্সিলের ভোট অনুষ্ঠিত হচ্ছিল। ভোট শেষে গণনার সময় এনামুল চেয়ারম্যানের লোকজন হেরে যাবে এমন আশঙ্কায় ভোট কেন্দ্রে গন্ডগোল সৃষ্টি করে। পরে ইঞ্জিনিয়ার মোখলেছুর রহমান সরকার বাধা দিলে হাতাহাতির সৃষ্টি হয়। একপর্যায়ে তারা মোখলেছুরকে বেধড়ক মারপিট করে। এতে তিনি গুরুতর আহত হন।#


পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 565658484552596357

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item