গঙ্গাচড়ায় মোতমাইন্না'র হত্যার অপরাধে বাবা গ্রেফতার

সফিয়ার কাজল, গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধিঃ  রংপুরের গঙ্গাচড়ায় মোতমাইন্না নামে এক স্কুলছাত্রীকে হত্যা না আত্মহত্যা করেছে এলাকায় গুঞ্জনের সৃষ্টি হয়েছে। ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার দিবাগত রাতে উপজেলার নোহালী ইউনিয়নের বাগডহরা সাংগের বাজার গ্রামে।
এলাকাবাসী জানায়, ওই গ্রামের নজরুল ইসলামের ছেলে মেহের আলীর (৪০) সাথে প্রায় ১৭ বছর পূর্বে পার্শ্ববর্তী পূর্ব কচুয়া গ্রামের মনছুর আলীর মেয়ে মরিয়ম বেগমের বিয়ে হয়। এদের দাম্পত্য জীবনে ২টি কন্যা সন্তান রয়েছে। প্রায় ৬ বছর পূর্বে দাম্পত্য কলহের কারণে উভয়ের বিবাহ বিচ্ছেদ ঘটে। ফলে মরিয়ম বেগম তার স্বামীর বিরূদ্ধে রংপুর জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেন। এতে স্বাক্ষী রয়েছে মরিয়মের ছোট মেয়ে মোতমাইন্না বেগম (১৪)।
সে বর্তমানে আলমবিদিতর উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী। গত ২৯ আগস্ট মামলায় মোতমাইন্নার স্বাক্ষ্যদানের দিন ধার্য্য ছিল। এ দিনে তার পিতা মোতমাইন্নাকে মায়ের বিপক্ষে স্বাক্ষ্য দিতে আদালতে নিয়ে যান। মোতমাইন্না মায়ের বিপক্ষ্যে স্বাক্ষ্য দিতে রাজী না হলে তাকে বাড়ী এনে বড় বোন মেঘনা বেগম (১৫) ও তার পিতা মেহের আলী বেদম মারপিট করলে ঘটনা স্থলে সে মারা যায়। গত শুক্রবার সকালে মেহের আলী এলাকাবাসীকে জানায় তার মেয়ে মোতমাইন্না রাতে গলায় ওড়না পেচিয়ে আত্নহত্যা করেছে। লাশের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। এ ঘটনায় পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেন। এ সময় রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) আবু তৈয়ব মো. আরিফ হোসেন ও গঙ্গাচড়া মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সুশান্ত কুমার সরকার উপস্থিত ছিলেন।
নিহতের মাতা মরিয়ম বেগম (৩৫) ও নানা মনছুর আলী (৬৬) জানান, দীর্ঘ দিন ধরেই মোতমাইন্না তার নানা বাড়ীতে থাকত। প্রায় দেড় বছর পূর্বে তার পিতা ফুসলিয়ে তাকে তার নিজ বাড়ীতে নিয়ে যায় এবং মামলায় তার মায়ের বিপক্ষ্যে স্বাক্ষ্য দিতে মোতমাইন্নাকে চাপ প্রয়োগ করে আসতে থাকে। ২৯ আগস্ট মোতমাইন্নার স্বাক্ষ্যদানের দিনে সে মায়ের বিপক্ষে স্বাক্ষ্য দিতে রাজী না হওয়ায় তাকে আদালতে না তুলিয়ে সময়ের আবেদন করা হয়েছে। আদালত থেকে ফিরে এনে মোতমাইন্নাকে তার পিতা মেহের আলী ও তার বোন মেঘনা মারপিট করে মেরে ফেলেছে। তিনি এ হত্যকান্ডের জন্য আইনানুগ বিচার দাবী করেন।
এ ব্যাপারে নিহতের নানা বাদী হয়ে জামাতা মেহের আলীসহ ৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছে।

পুরোনো সংবাদ

রংপুর 2217016049744377851

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item