পীরগাছায় মিনি পতিতালয় ও মাদকের আস্তানা উচ্ছেদের দাবিতে বিক্ষোভ

ফজলুর রহমান পীরগাছা (রংপুর) প্রতিনিধি:
রংপুরের পীরগাছা উপজেলার নাগদাহ গ্রামের গড়ে ওঠা মিনি পতিতালয় ও মাদকের আস্তানা উচ্ছেদের দাবিতে গতকাল সোমবার দুপুরে বিক্ষোভ করেছে ওই এলাকার শতাধিক নারী-পুরুষ। এসময় তারা মাদক স¤্রাজ্ঞী বিউটি বেগমকে গ্রেফতার ও নিরীহ এলাকাবাসীর নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে গণস্বাক্ষরিত অভিযোগ দায়ের করেন।
স্থানীয়রা অভিযোগ করে জানান, উপজেলার পারুল ইউনিয়নের নাগদাহ গ্রামের বাশার মিয়ার স্ত্রী বিউটি বেগম (৩২) দীর্ঘদিন ধরে তার নিজ বাড়ির সামনে একটি চা-পানের দোকানের আড়ালে বাড়ির ভিতর মিনি পতিতালয় ও মাদকের আস্তানা গড়ে তোলে।  বিভিন্ন স্থান থেকে মেয়েদের নিয়ে এসে অসামাজিক কার্যকালাপ ও চা-পানের দোকানের আড়ালে মাদক ব্যবসা করে আসছিল। এসব ব্যবসার পাশাপাশি বিউটি বেগম ও তার বোন কোহিনুর বেগম, ওইনি বেগম এবং ওহিদা বেগম নিজেরাও দেহ ব্যবসার সাথে জড়িত বলে এলাকাবাসী দাবি করেন। এসব কর্মকান্ডে এলাকাবাসী বিভিন্ন সময় বাধা ও প্রতিবাদ করলে বিউটি বেগম ব্যবসায়ী, ছাত্র, কৃষকসহ প্রায় শতাধিক লোকের নামে প্রায় ২০টি নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। এসব মামলার মধ্যে ৭টি মামলায় বেশ কয়েকজন ব্যক্তি হাজতবাসের পর মোটা অংকের অর্থের বিনিময়ে বিউটি বেগমের সাথে মিমাংসা করে নেন। বাকি মামলাগুলো আদালতে বিচারাধীন থাকায় অনেকেই আর্থিক ভাকে সর্বশান্ত ও ক্ষতিগ্রস্থ হচ্ছেন। এসব মামলায় দীর্ঘদিন থেকে এলাকাবাসীকে হয়রানি করার প্রতিবাদে গতকাল সোমবার দুপুরে ওই গ্রামের শতাধিক নারী ও পুরুষ বিউটি বেগমের কর্মকান্ড বন্ধ ও মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল করেন। এতে বক্তব্য দেন, ওয়ার্ডে আওয়ামীলীগের সম্পাদক মনতাজ আলী জিল্লাল, সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন, মাওলানা মিজানুর রহমান, এরশাদ হোসেন, সাদ্দাম, খোরশেদ মিয়া প্রমুখ।
অভিযুক্ত বিউটি বেগমের সাথে যোগাযোগ করা হলে তিনি মুখ খুলতে রাজি হননি।
এ ব্যাপারে পারুল ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ খাঁন বলেন এ বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

পুরোনো সংবাদ

রংপুর 3057961810608455601

অনুসরণ করুন

মুজিব বর্ষ

Logo

সর্বশেষ সংবাদ

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item