পীরগাছায় ভিজিএফ‘র চাল কম দেওয়ায় চেয়ারম্যান অবরুদ্ধ

ফজলুর রহমান,পীরগাছা (রংপুর)প্রতিনিধিঃ
রংপুরের পীরগাছায় ভিডিএফ‘র চাল কম দেওয়ায় সুবিধাভোগীরা চাল বিতরণের সরঞ্জমাদি ভাংচুর ও ইউপি চেয়ারম্যানকে ৩ ঘন্টা অবরুদ্ধ করে রাখে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার তাম্বুলপুর ইউনিয়নে এঘটনা ঘটে। উপজেলা পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় প্রশাসন ঘটনাস্থলে গিয়ে চেয়ারম্যানকে উদ্ধার করেছে।
ঘটনাস্থলে গিয়ে জানা যায়, গতকাল বুধবার ও আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত উপজেলার তাম্বুলপুর ইউনিয়নে ভিজিএফ কার্ডধারীদের মাঝে চাল বিতরণ করা হয়। প্রতি সুবিধাভোগীর মাঝে ১৫ কেজি করে চাল বিতরণের কথা থাকলেও ১০ থেকে ১১ কেজি করে চাল বিতরণ করেন ইউপি চেয়ারম্যান। সুবিধাভোগীরা চাল কম দেওয়ার প্রতিবাদ করলে চেয়ারম্যান ও তার লোকজনের সাঙ্গে বাকবিতন্ডার ঘটনা ঘটে। এসময় সুবিধাভোগীরা চাল বিতরণের জন্য ব্যবহৃত বাটি, গামলা ও বালতিসহ সরঞ্জমাদি ভাংচুর করে। এক পর্যায়ে তারা চেয়ারম্যান রওশন জামিল রবু সরদারকে দুপুর ১২টা থেকে ৩টা পর্যন্ত অবরুদ্ধ করে রাখে। পরে খবর পেয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবার রহমান ও প্রশাসনের লোকজন ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করেন। এসময় ১৫ কেজি করে চাল দেওয়া শুরু করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।
সুবিধাভোগী কার্ডধারী সোলায়মান আলী জানান, গতকাল ও আজ ভিজিএফ‘র ১৫ কেজির স্থলে ১০ থেকে ১১ কেজি করে চাল বিতরণ করেন চেয়ারম্যান ও তার লোকজন। এর প্রতিবাদে চেয়ারম্যানকে অবরুদ্ধ করে রাখা হয়।
তাম্বুলপুর ইউপি চেয়ারম্যান রওশন জামিল রবু সরদার বলেন, ঠিক ভাবেই চাল দেওয়া হচ্ছে। কারো যদি কম হয়ে থাকে তাতে আমার করার কিছু নেই।
উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবার রহমান বলেন, চাল কম দেওয়া ও চেয়ারম্যান অবরুদ্ধের খবর পেয়ে আমি ঘটনাস্থলে আসি। আবার নতুন করে ১৫ কেজি করে চাল বিতরণ শুরু করি। এখন পরিস্থিতি শান্ত রয়েছে। চাল বিতরণে অনিয়ম হয়ে থাকলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।##

পুরোনো সংবাদ

রংপুর 5793791653040453053

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

শিল্প-সাহিত্য

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

শেয়ার করুন

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item