গ্রামীণ ফ্রান্সে বসবাস সবচেয়ে বড় চ্যালেঞ্জ

রাকিবুল ইসলাম রাফি

 ঘূর্ণায়মান পাহাড়, প্রশান্ত নীরবতা কেবল পাখিরসঙ দ্বারা ভেঙে গেছে, তাজা চকচকে বাতাস - গ্রামীণ ফ্রান্সে বাস করা স্বর্গের এক দীর্ঘ টুকরো, তাই না?  আমাদের দেশের বাসিন্দা পাঠকরা যেমন প্রকাশ করেছেন তেমনি এটি কিছু চ্যালেঞ্জের সাথেও আসে।

 জনগণের একটি উল্লেখযোগ্য অনুপাতের জন্য, ফ্রান্সে চলে যাওয়া উন্নতমানের জীবন যাপনের বিষয়ে এবং তাদের অনেকের পক্ষে, তার অর্থ দেশের সুন্দর এবং শান্তিপূর্ণ পল্লী অঞ্চলের সুযোগ গ্রহণ করা, তারপরে চেরেঁটি, ক্রিউজ বা কোরিজ বা ব্যস্ত স্থানগুলি যেমন আকিতেন।

 তুলনামূলক কম সস্তা সম্পত্তি থেকে তাজা বাতাস এবং স্বাস্থ্যকর জীবনধারা এবং ছোট সম্প্রদায়ের গ্রামীণ জীবনযাত্রার অসংখ্য সুবিধা রয়েছে।

 তবে এর অর্থ এই নয় যে এটি পুরোপুরি সমুদ্রযাত্রা, এবং এমন কিছু জিনিস রয়েছে যা আগত কিছুটা সংস্কৃতি শক হিসাবে আসতে পারে, অন্য দিকগুলি গুরুতর ব্যবহারিক চ্যালেঞ্জের উপস্থাপন করে।  ফ্রান্সের গ্রামীণ অঞ্চলে বসবাস সবচেয়ে বড় চ্যালেঞ্জ।


পরিবহন

 এটি গ্রামীণ অঞ্চলে বহু লোকের মুখোমুখি হওয়া সবচেয়ে বড় সমস্যা হিসাবে প্রকাশ পেয়েছে, এই বিষয়টি যে গণপরিবহন এতটা দুর্বল বা এমনকি অংশে অ-অস্তিত্বশীল যে আপনি প্রায় পুরোপুরি গাড়ির উপর নির্ভরশীল।  এবং এটি কেবল নতুন আগত ব্যক্তিরা নয় যারা এই সমস্যাটিকে আবিষ্কার করে, বাস্তবে ইস্যু হল সাম্প্রতিক বছরগুলির ফ্রান্সের বৃহত্তম রাজনৈতিক সঙ্কটকে ছড়িয়ে দেওয়া।

 জ্বালানী শুল্কের প্রস্তাবিত বৃদ্ধির ফলে ফরাসি লোকজন যারা বড় বড় শহরের বাইরে থাকেন এবং তাই গাড়ীর উপর অত্যন্ত নির্ভরশীল, তারা 'হলুদ ন্যস্ত' প্রতিবাদ শুরু করে যা কয়েক মাস ধরে দেশকে কাঁপিয়ে দিয়েছিল।  তাদের ক্ষোভের একটি প্রধান উপাদান এই অনুভূতিটি ছিল যে প্যারিসভিত্তিক রাজনীতিবিদরা গাড়ি ছাড়া গ্রামাঞ্চল বা ছোট শহরে ফ্রান্সে বাস করা কতটা অসম্ভব তা সহজেই বুঝতে পারেননি।

 একটি ছোট্ট গ্রাম্য গ্রামে বাস করা, রাতের খাবারের জন্য বাইরে যাওয়া কঠিন।  যেখানে আপনাকে গাড়ি চালাতে হলে পানীয় পান করতে পারবেন না, এবং গাড়ি চালানোর বিকল্প নেই।

 আপনি যদি গাড়ি চালনা না করেন তবে হিচ-হাইকিং (আমার মতে -০-এর দশকের মাঝামাঝি কিছুটা বিজোড় যে সময়ে এর প্রচলন ছিল বিশ্বজুড়ে) বা হাঁটাচলার উপর আপনাকে নির্ভরশীল হতে হবে।

 যদিও প্রতিটি দেশের গ্রামীণ অঞ্চলগুলি গণপরিবহনের অভাবে ভুগছে, ফ্রান্সের নিজস্ব অনন্য রাস্তার সমস্যা আছে বলে মনে হয়।

ফ্রান্সের চালকরা দু'টি বেমানান দলে বিভক্ত বলে মনে হয় ; যারা স্থানীয় রাস্তায় গাড়ি চালানো এটাকে সম্মানের বিষয় মনে করেন তারা যেন ফর্মুলা -১, আর যারা এতে প্রতিদ্বন্দ্বিতা করছেন এবং কে  আমাদের মধ্যে গাড়ি চালাবেন তার প্রতিযোগিতা করছেন না তারা ফর্মুলা -২।

 লা চ্যাশে

 আপনি দেশের শান্তি সম্পর্কে খুব দূরে সরে যাওয়ার আগে মনে রাখবেন শিকারের মরসুমে বন্দুকযুদ্ধের শব্দে নিয়মিত নিয়মিত প্রবেশ করা যেতে পারে।

 শিকার পল্লী ফ্রান্সের একটি বড় জিনিস এবং যদিও কিছু কিছু অঞ্চলে ইংল্যান্ডের মতো একই ধরণের শৈলীতে মাউন্ট করা শিয়াল রয়েছে তবে বেশিরভাগ জায়গায় লা চ্যাশ মানেই শুটিং - প্রায়শই যে কোনও স্থানে চলে আসে।

 ফ্রান্সের দশ মিলিয়ন মানুষ একটি মরসুমে শিকারে অংশ নেয় যা সেপ্টেম্বরে শুরু হয় এবং বসন্ত অবধি চলে।

 যখন কিছু শিকার লোকেরা নির্দিষ্ট দিনটিতে এই শিকারের সম্ভাবনা রয়েছে তখন লোকদেরকে লক্ষণগুলি দিয়েছিল, অনেকেই তা করেন না এবং আপনি যদি কোনও গ্রামাঞ্চলে বাস করেন তবে তারা কোথায় যাচ্ছেন তা খুঁজে বের করার জন্য এবং সাধারণভাবে বাইরে রাখার বিষয়টি আপনার উপর নির্ভর করে।

  সেখানে বসবাসকারীদের মতে যে তাদের পক্ষে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হল লা চ্যাসের দিনগুলি স্মরণ করা। কখনো আবার শিকারের সদস্যরা "সময়ে সময়ে অহঙ্কারী হতে পারে"।

 শিকারটি সম্ভবত কোথায় রয়েছে তা জেনে রাখা সহজ সুবিধার চেয়ে বেশি, এটি সত্যই জীবন এবং মৃত্যুর প্রশ্ন হতে পারে।  ফ্রান্সে প্রতি বছর দুর্ঘটনাক্রমে ট্রিগার-হ্যাপি বা খারাপ দৃষ্টিশক্তি শিকারীদের দ্বারা গুলি করা লোকজনের সাথে হতাহতের ঘটনা ঘটে।

 কিছু অদ্ভুত দুর্ঘটনা, যেমন একটি বুয়ারের সাহায্যে চালকের মৃত্যু হয়েছিল যা একটি শুয়োরের প্রত্যাবর্তন ঘটায়, তবে তাদের বেশিরভাগ লোক শিকারের শিকার যারা তাদের খেলায় ভুল করেছিল।

 সু্যােগ - সুবিধা

 গ্রামীণ অঞ্চলে স্বাস্থ্যসেবা খোঁজার সমস্যা হ'ল বহু ফরাসি লোক যারা "মেডিকেল ডেজার্ট" নামে পরিচিত - এই জায়গাগুলিতে যেখানে স্বাস্থ্যসেবাগুলির তীব্র অভাব রয়েছে।

 ফ্রান্সের স্বাস্থ্য ব্যবস্থার প্রকৃত অর্থ হ'ল চিকিৎসক মূলত স্বনিযুক্ত হন এবং তাই কোথায় কাজ করবেন তা বেছে নিন - যেখানে প্রতিটি অঞ্চল স্থানীয় জনসংখ্যার উপর ভিত্তি করে নির্দিষ্ট সংখ্যক স্বাস্থ্য পেশাদারকে বরাদ্দ করা হয়।

 এটি ফ্রান্সের কিছু অঞ্চলকে খুব দুর্বল ব্যবস্থা দিয়ে ফেলেছে, যার অর্থ একজন ডাক্তারকে দেখতে লোককে বহু মাইল পথ পাড়ি দিতে হবে, সরকার নতুন একটি স্বাস্থ্যসেবা সংস্কারের মাধ্যমে সরকারকে সংশোধন করার চেষ্টা করছে।

 এবং অবসরপ্রাপ্তদের পক্ষে দুর্দান্ত হলেও, গ্রামাঞ্চলে কর্মসংস্থানের অভাবের জন্য ভোগান্তি পোহাতে হচ্ছে।

 ইতিবাচক

 তবে গ্রামীণ জীবনযাত্রার চ্যালেঞ্জগুলি থাকা সত্ত্বেও, ফ্রান্সে-বাসকারী  লোকেরা স্বাচ্ছন্দ্যময় জীবনযাপন, ফরাসি পল্লীর অবিশ্বাস্য সৌন্দর্য এবং উষ্ণ অভ্যর্থনা সম্পর্কে গীতসংহতিযুক্ত করে। বেশিরভাগ লোক এটি  তাদের প্রতিবেশীদের কাছ থেকে পেয়েছে।

 উত্তর ফ্রান্সের আউবে বসবাসকারী বেশিরভাগ সদস্যের মতে "আমাদের আত্মবিশ্বাস, শান্তি এবং প্রচুর জমি রয়েছে।"

পুরোনো সংবাদ

বিনোদন 8696333196665360282

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item