এরশাদের আসনে(রংপুর-৩) তফসিল ১ সেপ্টেম্বর,ইভিএমে ভোট

ডেস্ক-
সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের রংপুর-৩ আসনে উপনির্বাচনে সম্পূর্ণ ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে।

গত ৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় এ আসনের ভোটগ্রহণে ইভিএম ব্যবহার করা হয়। এ জন্য উপনির্বাচনেও ইভিএম ব্যবহার করা হবে। আর এ আসনের উপনির্বাচনের তফসিল আগামী ১ সেপ্টেম্বর ঘোষণা করা হবে বলে জানিয়েছেন ইসি সচিব মো. আলমগীর।


মঙ্গলবার নির্বাচন কমিশন ভবনে ইসির ৫১তম কমিশন বৈঠকে শেষে এসব কথা বলেন তিনি। তিনি বলেন, আজকের বৈঠকে এ নির্বাচনের বিষয়ে ইসি দুটো সিদ্ধান্ত নিয়েছে। সেগুলো হলো- আগামী ১ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করা হবে এবং ভোট হবে ইভিএমে। আগামী বৃহস্পতিবার আরেকটি বৈঠকে তফসিল চূড়ান্ত করা হবে।

সচিব বলেন, সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন। গত ২৬ জুন শারীরিক অবস্থা খারাপ হওয়ায় তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। ৪ জুলাই থেকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। ১৪ জুলাই তিনি সেখানেই মৃত্যুবরণ করেন। এরপর গত ১৬ জুলাই আসনটি শূন্য হওয়ার গেজেট প্রকাশ করা হয়।

ইসি কর্মকর্তারা বলছেন, আসন্ন শূন্য হওয়ার দিন থেকেই নব্বই দিন গণনা করা হয়। এক্ষেত্রে আগামী ১১ অক্টোবরের মধ্যে ওই আসনে নির্বাচন অনুষ্ঠানের বাধ্যবাধকতা আছে।

পুরোনো সংবাদ

রংপুর 6017799326164787474

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item