ডোমারে আশঙ্কাজনক হাড়ে বাড়ছে ডেঙ্গু রোগী,কীট সংকট, ডেঙ্গু পরীক্ষা বন্ধ

আবু ফাত্তাহ্ কামাল (পাখি)স্টাফ রিপোর্টার- ঃ নীলফামারীর ডোমারে আশঙ্কাজনক হারে বেড়েই চলছে ডেঙ্গু রোগীর সংখ্যা। ঢাকা থেকে ডোমারে আসা মানুষজনের শরীরেই ডেঙ্গু রোগ ধরা পড়ছে। গত ৩ দিনে ঢাকা থেকে ফিরে আসা পাচঁ জন ডেঙ্গু রোগীকে সনাক্ত করেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স । গত শনিবার ১ জন ,রোববার ২ জনসহ  তিনজনের শরীরে ডেঙ্গু পজেটিভ ধরা পড়লে তাদের রবিবারেই রংপুরে পাঠানো হয়েছে উন্নত চিকিৎসার জন্য। সোমবার বিকাল পযর্ন্ত আরো দুই জনের শরীরে ডেঙ্গু ধরা পড়ে। তাদের সোমবার বিকালেই উন্নত চিকিৎসার জন্য রংপুরে প্রেরন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। সোমবার যাদের শরীরে ডেঙ্গু পজেটিভ ধরা পড়ে তারা হলো,ডোমার পৌরসভার পুর্ব চিকনমাটি সবুজ পাড়ার বুলবুল ইসলামের ছেলে সজীব(১৯) ও আন্ধারুর মোড় এলাকার মৃতঃ আতিয়ার রহমানের ছেলে দুখু মিয়া(২২)। আক্রান্ত দুজনেই জ্বর নিয়ে নীলসাগর ট্রেনে ডোমারে এসেছে। পরে তাদের ডেঙ্গু পরীক্ষা করা হলে তাদের শরীরে ডেঙ্গু ধরা পড়ে। 
স্বাস্থ্য পরিদর্শক বেলাল উদ্দিন জানিয়েছেন ,  ডোমারে ডেঙ্গু পরীক্ষার কীট শেষ হওয়ায় ডেঙ্গু পরীক্ষা আপাতত বন্ধ রয়েছে । তবে চাহিদা আরো পাঠানো হয়েছে কীট আসলেই আবারো ডেঙ্গু পরীক্ষা করানো সম্ভব হবে। তবে অতিরিক্ত জ্বরের রোগী আসলেই আমরা রংপুরে গিয়ে তাদের ডেঙ্গু পরীক্ষার জন্য অনুরোধ করছি।
ডোমার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রায়হান বারী  জানান,সোমবার বিকাল পযর্ন্ত ছয়জন ডেঙ্গুরোগীকে সনাক্ত করা হয়েছে। আক্রান্ত ব্যক্তিরা  জ্বর নিয়ে হাসপাতাল এসেছিল ।পরীক্ষায় ডেঙ্গু নিশ্চিত হওয়ায় তাদের রংপুরে প্রেরন করা হয়েছে । এ পযর্ন্ত ১০টি কীটস আমরা পেয়েছি যা শেষ হয়ে গেছে।

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 7549578950382865156

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item