রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদের ঘোষনায় পার্বতীপুরে আতংক

এম এ আলম বাবলু, পার্বতীপুর(দিনাজপুর) সংবাদদাতাঃ 
দিনাজপুরের পার্বতীপুর রেল জংশন এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদের পরিকল্পনা নিয়েছে বাংলাদেশ রেলওয়েপশ্চিম জোনের ভূ-সম্পত্তি বিভাগ। সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহে তিন দিনব্যাপি এ উচ্ছেদাভিযান পরিচালনা করা হবে।
বাংলাদেশ রেলওয়ের পশ্চিম জোনের পাকশী ভূ-সম্পত্তি বিভাগ সূত্রে জানা গেছে, আগামী ২, ৩ এবং ৪ সেপ্টেম্বর এ অভিযান পরিচালনা করা হবে। রেলওয়ের পাকশী বিভাগের পার্বতীপুর কাচারী অফিস সূত্রে বলা হয়েছে সুষ্ঠভাবে উচ্ছেদ অভিযান পরিচালনা করতে যে সকল স্থাপনার বৈধ কাগজপত্র আছে এবং রেলওয়ে ভূমির মালিকানা স্বত্ব নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে তাদের আগামী সেপ্টেম্বর মাসের ১ তারিখের মধ্যে সকল কাগজপত্র নিয়ে বাংলাদেশ রেলওয়ের পাকশী বিভাগের ভূ-সম্পত্তি অফিসে যোগাযোগের করতে বলা হয়েছে।
পার্বতীপুর কাচারি অফিসের কানুনগো জিয়াউল হক জিয়া জানান, আগামী ২ সেপ্টেম্বর পার্বতীপুর বাস টার্মিনালের উত্তর পাশের হুগলীপাড়া এলাকার ও দক্ষিন পাশের গুলপাড়ার মিটার গেজ লাইন পর্যন্ত রেল ভূমিতে অবস্থিত সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। ৩ সেপ্টেম্বর পার্বতীপুর আদর্শ ডিগ্রী কলেজ এলাকা ও বাইপাস রোডে পূর্বে বিত্তি পাড়া এলাকায় রেলভূমিতে অবস্থিত সকল অবৈধ স্থাপনা এবং ৪ সেপ্টেম্বর ষ্টার সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন এলাকা থেকে শুরু করে বঙ্গবন্ধু সরকারী উচ্চ বিদ্যালয় এবং রেল কলোনী এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা কর্মসূচী ইতিমধ্যে ঘোষনা করা হয়েছে। এর আগে পার্বতীপুরে উচ্ছেদ অভিযান পরিচালনার জন্য একাধিকবার চেষ্টা করা হলেও স্থানীয়দের বাঁধার সম্মুক্ষিন হওয়ায় অভিযান স্থগিত রাখা হয়। তবে এবার এ অভিযান সফল হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। ৩ দিন ব্যাপী উচ্ছেদ অভিযান পরিচালনার জন্য শহরে প্রতিদিন মাইকিং করা হচ্ছে। এতে রেলওয়ের জমিতে বাসা-বাড়ী ও ব্যবসা প্রতিষ্ঠানের মালিকদের মধ্যে আতংক বিরাজ করছে। অনেকে উচ্ছেদ অভিযান ঠেকাতে আদালত ও স্থানীয় রাজনৈতিক নেতাদের কাছে ছুটাছুটি করছে। 

পুরোনো সংবাদ

দিনাজপুর 6416564464738668370

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item