ডিমলায় জাতীয় শোক দিবস পালন

ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : সারা দেশের ন্যায় প্রতিবারের মত এবারও ১৫-আগষ্ট বৃহস্পতিবার নীলফামারীর ডিমলা উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

এ উপলক্ষে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি জাতীয় শোক র‌্যালী বের হয়ে শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে এসে উপজেলার শুটিবাড়ী মোড় স্মৃতি অম্লানের পাদদেশে বঙ্গ বন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করে উপজেলা অডিটোরিয়াম হলরুমে এক আলোজনা সভায় মিলিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোছা: নাজমুন নাহার মুন’র সভাপতিত্বে ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিসার নূর-ই আলম সিদ্দীকি এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ভাইস চেয়ারম্যান বাবু নিরেন্দ্র নাথ রায়, ডিমলা সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ মোকলেছুর রহমান, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সেকেন্দার আলী, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডাঃ রেজাউল হাসান, ডিমলা থানা অফিসার্স ইনচার্জ ওসি মফিজ উদ্দিন শেখ প্রমুখ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ সারোয়ার আলম, উপজেলা শিক্ষা অফিসার স্বপন কুমার দাশ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মেজবাহুর রহমান, রুপালী ব্যাংক ডিমলা শাখার ম্যানাজার রাকিবুল হাসান, উপজেলা মৎস্য অফিসার শামীমা আক্তার, উন্নয়ন পরিচাল প্রকল্পের সহায়ক বিভা রায়, প্রোগ্রামার অফিসার কবিতা আক্তার, তথ্যসেবা অফিসার রওনক জাহান সহ আরো অনেকেই।

আলোচনায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, সামাজিক সাংস্কৃতিক নেত্রীবৃন্দ সহ  সকল সরকারী বে-সরকারী কর্মকর্তা-কর্মচারী, জন-প্রতিনিধি, জিও, এনজিও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভা শেষে উপজেলা পরিষদ হলরুম ও বাবুরহাট সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিশু-শিক্ষার্থীদের চিত্রাংকন, বঙ্গবন্ধুর ভাষন ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

পুরোনো সংবাদ

নীলফামারী 3276875977940816911

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item