ডেঙ্গু প্রতিরোধে নীলফামারীতে পরিস্কার পরিচ্ছন্নতা চালিয়ে যাচ্ছে পৌরসভা ও আঃলীগ

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী॥  ডেঙ্গু প্রতিরোধে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছে নীলফামারী পৌরসভা ও জেলা আওয়ামী লীগ। শহরময় ঘুরে এই  আজ বৃহস্পতিবার  সকাল থেকে বিশেষ পরিচ্ছন্নতা এই অভিযান  চলছে। এটি কার্যক্রম প্রতিদিন চলমান থাকবে বলে জানিয়েছেন পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ। শহরের এই পরিচ্ছন্নতায় জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাডঃ মমতাজুল হক ,পৌর আওয়ামী লীগের সভাপতি মোসফিকুল ইসলাম রিন্টু, জেলা যুবমহিলা লীগের সাধারন সম্পাদক ইসরাত জাহান পল্লবী, জেলা ছাত্রলীগের সভাপতি সাধার সম্পাদক যথাক্রমে মনিরুল হাসান আপেল ও মাসুদ সরকার সহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।
পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহম্মেদ জানান পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীরা ১৯ দিন ধরে তাদের সরকারী বেতস ভাতার দাবি তুলে পৌরসভার কাজকর্ম বন্ধ করে দিয়েছে। অনেকে ঢাকায় গিয়ে আন্দোলনে অংশ নিয়েছে। এ অবস্থায় মেয়র হিসাবে নিজ উদ্যোগে ভাড়ায় জনবল এনে ডেঙ্গু প্রতিরোধে গোটা শহর পরিষ্কার-পরিচ্ছন্ন, মশক নিধনের জন্য ঔষুধ ছিটানো, গণ সচেতনতা বাড়ানোর জন্য শহর জুড়ে মাইকিং ও লিফলেট বিতরণ করা হচ্ছে।তিনি জানান পরিষ্কার-পরিছন্নতা ও মশক নিধনের ঔষধ ছিটানোর কাজ অব্যাহত রাখা হয়েছে।
জেলা আওয়ামী লীগের সেক্রেটারী জানান দলের সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে আমরা ডেঙ্গু প্রতিরোধে শহর জুড়ে পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করেছি। এটি প্রতিদিন চলমান থাকবে বলে তিনি উল্লেখ করেন।
অপর দিকে ডেঙ্গু প্রতিরোধে নীলফামারী জেলা স্বাস্থ বিভাগ জোড়ে সরে মাঠে নেমেছে। জেলা জুড়ে চলছে তাদের প্রচারনা ও পরিস্কার পরিচ্ছনতা অভিযান। নীলফামারী সিভিল সার্জন ডাঃ রনজিৎ কুমার বর্ম্মন জানান শুধু শহরে নয় গ্রামের প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত আমাদের স্বাস্থ্য কর্মীরা কাজ করছে। প্রতিটি এলাকায় সচেতনতা বৃদ্ধিতে প্রচারপত্র বিলি করা হচ্ছে।#

পুরোনো সংবাদ

নীলফামারী 8364101867077822096

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item