দেবীগঞ্জে জাতীয় শোক দিবস পালিত

মোঃ মোজাহারুল আলম জিন্নাহ্ (রানা),সিনিয়র রিপোর্টারঃ নানা কর্মসূচীর মধ্য দিয়ে দেবীগঞ্জে  বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসন এর আয়োজন করে। এ উপলক্ষ্যে এক শোক র‌্যালী উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে সরকারী কলেজে এসে শেষ হয়।  র‌্যালী শেষে  দেবীগঞ্জ সরকারি কলেজ  হলরুমে অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধুর বর্নাঢ্য জীবনের উপর আলোচনা সভা। ঘন্টাব্যাপী এ আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চিশতী, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসনাৎ জামান চৌধুরী জর্জ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ.স.ম. নুরজ্জামান, দলের সিনিয়র সহ-সভাপতি গিয়াস উদ্দীন চৌধুরী, দেবীগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ আনিছুর রহমান, দেবীগঞ্জ থানা অফিসার-ইন-চার্জ রবিউল হাসান সরকার। উপজেলা নির্বাহী অফিসার প্রত্যয় হাসান সভায় সভাপতিত্ব করেন।
আলোচনা সভা শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ,কবিতা আবৃতি, রচনা প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়। 
সরকারী দপ্তরের অফিস প্রধানগন, বিভিন্ন  শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী , আওয়ামী লীগ এবং এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধারা শোক র‌্যালীতে অংশ নেন।
এদিকে উপজেলা আওয়ামী লীগের উদ্দ্যোগে  উপজেলার দশ ইউনিয়নে পরিচালিত হয় বৃক্ষ রোপন অভিযান।
বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত হয়েছে মসজিদ,মন্দির সহ অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে । সরকারি অফিস ও বিভিন্ন  প্রতিষ্ঠানে  অর্ধনির্মিত জাতীয় পতাকা  উত্তোলন করা হয়েছে ।#

পুরোনো সংবাদ

পঞ্চগড় 1114144487976904433

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item