সৈয়দপুরে জগন্নাথ দেবের রথযাত্রা শুরু

 
তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি 
নীলফামারীর সৈয়দপুরে এই প্রথম শ্রীশ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব পালিত হচ্ছে। গতকাল (বৃহস্পতিবার)  বেলা ২টা শহরের  শেরে বাংলা সড়কের শ্রীশ্রী বিষ্ণু মন্দির থেকে রথযাত্রা শুরু হয়। সেখান থেকে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রায় দুই কিলোমিটার অতিক্রম করে খড়খড়িয়া শিব মন্দির গিয়ে শেষ হয়। সেখানে নয় দিন অবস্থান করার পর আগামি ১২ জুলাই উল্টো রথযাত্রার মধ্যদিয়ে শেষ হবে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম এ অনুষ্ঠান।
সৈয়দপুর শহরস্থ শ্রীশ্রী বিষ্ণু মন্দির কমিটির সাধারণ সম্পাদক রতন কুমার সরকার জানান, জগন্নাথ দেবের অনুগ্রহে মানবজাতির মুক্তিলাভে প্রতি বছর দেশের বিভিন্ন স্থানে এ উৎসব উদযাপিত হয়। আমরা এ বছর সৈয়দপুরে প্রথম রথ তৈরি করে রথযাত্রা উৎসব পালন করছি। গতকাল শুভ রথযাত্রায় 
 জাতীয় সংসদের সংরক্ষিত নারী  আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম, সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার এস.এম. গোলাম কিবরিয়া, আওয়ামী কেন্দ্রীয় প্রকাশ ও প্রকাশনা উপ কমিটির সদস্য আমেনা কোহিনুর আলম,আওয়ামী লীগ নেতা রাশেদ-উজ-জামান রাশেদ, বিভিন্ন রাজনৈতিক দলের স্থানীয় নেতৃবৃন্দসহ মঙ্গলকামী সনাতন ধর্মাবলম্বী  বিপুল সংখ্যক নারী পুরুষ অংশগ্রহণ করেন।     

পুরোনো সংবাদ

নীলফামারী 4830808430332760907

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item