সৈয়দপুরে এনজিও আশার ৪ সদস্যের মৃত্যুজনিত বীমা দাবির চেক প্রদান অনুষ্ঠান


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারীর সৈয়দপুরে আন্তর্জাতিক বেসরকারি উন্নয়ন সংস্থা আশা’র  ৪ সদস্যের  মৃত্যুজনিত বীমা দাবি চেক প্রদান করা হয়েছে। আজ(বুধবার) সকাল  ১০ টায় শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কে আশা সৈয়দপুর এমএসএমই ব্রাঞ্চ কার্যালয়ে ওই চেক প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস. এম গোলাম কিবরিয়া।
আশা সৈয়দপুর অঞ্চলের সিনিয়র আঞ্চলিক ব্যবস্থাপক মো. মোস্তফা কামালের সভাপতিত্ব অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আশা গোলাহাট অঞ্চল নীলফামারী এর আঞ্চলিক ব্যবস্থাপক মাইকেল বিষু বৈদ্য।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন  আশা সৈয়দপুর এমএসএমই ব্রাঞ্চের ব্যবস্থাপক মো. মঞ্জুরুল করিম।
  অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আশা সৈয়দপুর - ১ এর শাখা ব্যবস্থাপক মো. মোশাররফ হোসেন, সৈয়দপুর - ২ শাখার সিনিয়র  ব্যবস্থাপক বাসুদেব চন্দ্র সরকার, সৈয়দপুর এমএসএমই ব্রাঞ্চের সহকারি ব্যবস্থাপক মো. রেজাউল হক, আশার এমএসএমই ব্যাঞ্চের কর্মকর্তা এবং সৈয়দপুর -১ ও ২ নম্বর ব্রাঞ্চের এবিএমরা উপস্থিত ছিলেন।
 আশা এমএসএমই সৈয়দপুর ব্রাঞ্চ সূত্রে জানা গেছে, শহরের কাজীহাট পানির ট্যাঙ্ক এলাকার নওশাদ আলম  এনজিও আশা সংস্থার সদস্য হিসেবে  গেল ২০১৮ সালের ২২ এপ্রিল ৮ লাখ টাকা ঋণ গ্রহন করেন। যা সার্ভিস চার্জসহ দাঁড়ায় ৯ লাখ ৯৬ হাজার ২১৭ টাকা। ওই সদস্য  চলতি বছরের গত ৩০ জুন হৃদরোগে মৃত্যুবরণ করেন। মৃত্যুর আগে তিনি ঋণের টাকা থেকে কিস্তির মাধ্যমে ৫ লাখ ৮২ হাজার ৪ শ টাকা পরিশোধ করেন। এ অবস্থায় তাঁর মৃত্যুজনিত কারণে ঋণের অবশিষ্ট ৪ লাখ ১৩ হাজার ৮১৭ টাকা মওকুফ করা হয়। সেই সঙ্গে  সংস্থায় তাঁর জমাকৃত ৫ হাজার ৬৭০ টাকা এবং তাঁর দাফনের (শেষকৃত্য) জন্য সংস্থার পক্ষ থেকে ৫ হাজার টাকাসহ তাঁর পরিবারকে মোট ৫৫ হাজার ৬৭০ টাকার একটি চেক প্রদান করা হয়েছে। গতকাল বুধবার আশার সংস্থার সদস্য মৃত্যুবরণকারী নওশাদ আলমের স্ত্রী মোছা. শাবানার কাছে ওই চেক হস্তান্তর করা হয়।
 অনুষ্ঠানে সংস্থার  সদস্য  নওশাদ আলম ও  মহিন্দ্র রায়ের মৃত্যু এবং  মোছা. শরিফা বাণু ও মোছা. ইয়াসমিন আরার স্বামীর মৃত্যুজনিত কারণে তাদের গৃহিত ঋণের ৫ লাখ ৯৯ হাজার ২৪০ টাকা মওকুফ করা হয়। আর দুই সদস নওশাদ আলম ও মহিন্দ্র রায়ের শেষকৃত্য অনুষ্ঠান করার জন্য প্রত্যেককে ৫ হাজার করে মোট ১০ হাজার টাকার চেক এবং উল্লিখিত সদস্যের জমাকৃত ও মৃত্যুজনিত বীমা দাবির ২ লাখ ৩৩ হাজার ১২৭ টাকার চেক প্রদান করা হয়েছে।                                     

পুরোনো সংবাদ

নীলফামারী 4248462668504264559

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item