সৈয়দপুরে প্রবীণ বাম রাজনীতিবিদ ও মুক্তিযোদ্ধা আব্দুস সামাদের দানকৃত মরদেহ রংপুর মেডিক্যাল কলেজে হস্তান্তর

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর(নীলফামারী) প্রতিনিধি:
 সৈয়দপুরের প্রবীণ বাম রাজনীতিবিদ ও বীর মুক্তিযোদ্ধা আব্দুস্ সামাদের দানকৃত (উইল) মরদেহ রংপুর মেডিক্যাল কলেজের কাছে হস্তান্তর করা হয়েছে।  গতকাল (রবিবার) দুপুরে তাঁর পরিবারের পক্ষ থেকে মরদেহটি হস্তান্তর করা হয়। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস. এম. গোলাম কিবরিয়া রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের পক্ষে পরিবারের সদস্যদের কাছ থেকে মরদেহটি গ্রহন করেন। এ সময় সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মীর হোসেন, সৈয়দপুর থানার পরিদর্শক (তদন্ত) আবুল হাসনাত খান, মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা একরামুল হক সরকারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত,  প্রবীণ বাম রাজনীতিবিদ ও বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ তাঁর জীবদ্দশায় গেল ২০০৭ সালের ২১ জুন নোটারি পাবলিকের মাধ্যমে তাঁর দেহ মেডিক্যাল শিক্ষার্থীদের জ্ঞান অর্জনের জন্য উইল করে যান। তিনি রেলওয়ে কারখানায় কর্মরত ছাড়াও বাংলাদেশের কমিউনিস্ট পার্টিসহ বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক সংগঠনের গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত ছিলেন।
মুক্তিযোদ্ধা আব্দুস্ সামাদ গত শনিবার রাত পৌণে ১০ টায় শহরের সাহেবপাড়া মুক্তিযোদ্ধা মার্কেট  (গেটবাজার) সংলগ্ন নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, তিন মেয়ে, নাতিনাতনি, অসংখ্যক আত্মীয়-স্বজন,বন্ধুবান্ধবসহ বহু গুনগ্রাহী রেখে গেছেন।
গতকাল (রোববার) শহরের সাহেবপাড়াস্থ ঈদগাহ্ মাঠে বাদ জোহর তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে প্রথমে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার এস. এম. গোলাম কিবরিয়া এবং পরে সৈয়দপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে কমান্ডার একরামুল হক সরকার ও সাংগঠনিক কমান্ডার এ. কে. এম ফজলুল হক  মরহুমের মরদেহের কফিনে জাতীয় পতাকা দিয়ে আচ্ছ্বাদিত করে দেন।  এরপর বাংলদেশের কমিউনিস্ট পার্টি  নীলফামারী জেলা শাখা, সৈয়দপুর উপজেলা শাখা, রেলওয়ে মুক্তিযোদ্ধা কমান্ড, উদীচী শিল্পী গোষ্ঠী সৈয়দপুর শাখাসহ বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে মরহুমের কফিনে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে  নীলফামারী জেলা পুলিশের একটি সুসজ্জিত দল তাকে গার্ড অব অনার প্রদান করে।
তাঁর মৃত্যুতে সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, পৌর মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার,বাংলাদেশের কমিউনিস্ট পার্টিও কেন্দ্রীয় উপদেষ্টা মো. শাহাদাত হোসেন, নীলফামারী জেলা কমিটির  সাধারণ সম্পাদক শ্রীদাম দাস, সৈয়দপুর শাখার সভাপতি প্রকৌশলী নুরুজ্জামান জোয়ারদার,সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন জাভিস্কো,ম. আ. শামীম, রেলওয়ে শ্রমিক ইউনিয়ন সৈয়দপুর কারখানা শাখার সাধারণ সম্পাদক শেখ রোবায়েতুর রহমান  রোবায়েত এবং ওপেন লাইন শাখার সাধারণ সম্পাদক দলিলুর রহমার দিলু প্রমূখ শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। 

পুরোনো সংবাদ

নীলফামারী 5193664997237317379

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item