সরকার উন্নয়ন সুবিধা তৃণমূলে পৌঁছে দিচ্ছে ..........রংপুরে স্পীকার

মামুনুর রশিদ মেরাজুল রংপুর ব্যুরোঃ ঃ
“একজন মানুষও গৃহহীন থাকবে না” উল্লেখ করে রংপুর-৬ পীরগঞ্জ আসনের সাংসদ স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, উন্নয়ন সুবিধা তৃণমূলে পৌঁছে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন। সারাদেশের ন্যায় পীরগঞ্জেও উন্নয়নের ছোঁয়া আজ দৃশ্যমান। ইতোমধ্যে পীরগঞ্জবাসী উন্নয়ন সুবিধা পেতে শুরু করেছে। পীরগঞ্জে এ উন্নয়ন ধারা অব্যাহত থাকবে বলে তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। গতকাল বুধবার উপজেলা পরিষদ অডিটরিয়ামে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বাস্তবায়িত আশ্রয়ণ-২ প্রকল্পের ‘জমি আছে ঘর নেই’ প্রকল্পের আওতায় নির্মিত ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এর আগে স্পীকার পীরগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও পীরগঞ্জ উপজেলা প্রশাসন এর আয়োজনে ‘ফলদ বৃক্ষ মেলা-২০১৯’ এর উদ্বোধন অনুষ্ঠানে বলেন, ফলফলাদিসহ বিভিন্ন বৃক্ষরোপণ এবং অন্যান্য সমন্বিত চাষ কার্যক্রমকে বর্তমান সরকার উৎসাহিত করছে। পীরগঞ্জেও কৃষি সম্প্রসারণ কর্মসূচি অব্যাহত রয়েছে। যা গ্রামীণ অর্থনীতিকে সমৃদ্ধ করছে এবং অর্থনৈতিক প্রবৃদ্ধি বৃদ্ধিতে সহায়তা করছে। তিনি বলেন, বাংলাদেশ কৃষি সামগ্রী উৎপাদনে এগিয়ে যাচ্ছে। তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে কৃষিকে আরও এগিয়ে নেওয়া সম্ভব। বিদেশ থেকে আমদানি নির্ভরতা কমিয়ে দেশী ফল উৎপাদনে মনযোগী হতে তিনি সকল স্তরের মানুষের প্রতি আহবান জানান। এ সময় তিনি ‘ফলদ বৃক্ষ মেলা-২০১৯’ এর উদ্বোধন করে বর্ণাঢ্য র‌্যালিতে অংশ নেন এবং উপজেলা পরিষদ প্রাঙ্গণে একটি ফলদ গাছের চারা রোপণ করেন। ইউএনও টি এম এ মমিন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল, উপজেলা আ’ লীগের সভাপতি এ্যাড. আজিজুর রহমান রাঙ্গা, পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম, ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন, মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা আলম রীনা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার সাদেকুজ্জামান সরকার।
এরপর স্পীকার প্রতিবন্ধীদের মাঝে বিনামূল্যে হুইল চেয়ার, ট্রাই সাইকেল ও অন্যান্য সহায়ক উপকরণ বিতরণ, “মুক্তিযুদ্ধের ইতিহাস” বইপড়া প্রতিযোগিতায় ছয়টি শিক্ষা প্রতিষ্ঠানের বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ, ‘‘পীরগঞ্জ উপজেলা ডায়েরি এর মোড়ক উন্মোচন ও বিতরণ”, “আমার বাড়ী আমার খামার” প্রকল্পের আওতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর অন্তর্ভূক্ত ১৮জনের মাঝে ঋণের চেক বিতরণ, বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ১৫জনের মাঝে নতুন ভাতা বই ও ভাতা বিতরণ, প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ১২ জনের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান, সরকারি বিদ্যালয়সমূহে ৮টি হুইল চেয়ার, ২০৬টি মাল্টিমিডিয়া প্রজেক্টরসহ অন্যান্য সহায়ক সামগ্রী বিতরণ করেন। পরে স্পীকার পীরগঞ্জ পৌরসভাকে দ্বিতীয় শ্রেণীতে উন্নীতকরণ ও ৬ষ্ঠ বর্ষে পদাপর্ন অনুষ্ঠানটি কেক কেটে উদ্বোধন করেন।

পুরোনো সংবাদ

রংপুর 5103533942976616860

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item