নীলফামারীতে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহের উদ্বোধন

ইনজামাম-উল-হক নির্ণয়,,নীলফামারী ॥ ‘নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দেশে ডেঙ্গু জরের প্রাদুর্ভাবের রোধে সারা দেশের মতো নীলফামারীতেও মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ পালন উদ্ধোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার(২৫ জুলাই) বেলা ১১টায় জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এসময় মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ পালনের অংশ হিসেবে জেলা, পৌরসভা, উপজেলা ও ইউনিয়নসমূহের উদ্যোগে সব ড্রেন, নালা, খাল, জলাশয়, মজা পুকুর থেকে কচুরিপানাসহ অন্যান্য ময়লা পরিষ্কার করার কার্যক্রম ঘোষনা করা হয়।
এরপর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ডেঙ্গু, যক্ষ্মা ও কুষ্ঠ রোগ নিমূলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের (সেবা) অতিরিক্ত সচিব সাইদুর রহমান।
নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিদপ্তরের যক্ষ্মা বিভাগের পরিচালক (সেবা) প্রফেসর ডাঃ সামিউল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের ডিএস খন্দকার জাকির হোসেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক আব্দুল মোতালেব হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আজহারুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খন্দকার মো. নাহিদ পারভেজ, অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিন, সিভিল সার্জন ডাঃ রনজিৎ কুমার বর্ম্মন, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ প্রমুখ। আলোচনা সভায় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন। সভায় মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ পালনের অংশ হিসেবে জেলা, পৌরসভা, উপজেলা ও ইউনিয়নসমূহের উদ্যোগে সব ড্রেন, নালা, খাল, জলাশয়, মজা পুকুর থেকে কচুরিপানাসহ অন্যান্য ময়লা পরিষ্কার ও স্থানীয় সরকার প্রতিষ্ঠান কর্তৃক মশক জন্মানোর সব স্থানে (ওয়ার্ড/পাড়া/মহল্লা ভিত্তিক) সময়সূচি নির্ধারণ করে প্রয়োজনীয় লার্ভিসাইড ও এডাল্টিসাইড প্রয়োগের সিদ্ধান্ত গৃহিত হয়। সেই সঙ্গে এলাকার সকল নাগরিককে নিজ নিজ বসতবাড়ি ও আঙিনাসহ বাড়ির চারপাশ এবং সব সরকারি/বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীদের নিজ উদ্যোগে তাদের প্রতিষ্ঠান প্রাঙ্গণ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার অনুরোধ করা হয়। #

পুরোনো সংবাদ

নীলফামারী 8344500153625146045

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item