শিক্ষার জন্য এ সরকার সব সহায়তা করবে- সমাজকল্যাণমন্ত্রী

নুর আলমগীর অনুঃ- শিক্ষার্থীদের শিক্ষার জন্য এ সরকার সব সহায়তা করবে। কোনে শিক্ষার্থী যেন অকালে ঝড়ে না যায়। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা লেখাপড়া কর, তোমাদের সকল সহায়তা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার করবে।  লালমনিরহাটের কালীগঞ্জে
৪ঠা জুলাই বৃহস্পতিবার দুপুর ১২ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে   কালীগঞ্জ উপজেলা পরিষদের রাজস্ব তহবিলের অর্থায়নে মেধাবী শিক্ষার্থী দের শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এসব কথা বলেন।

সমাজকল্যাণমন্ত্রী আরো বলেন, রবীন্দ্রনাথ বলছিল বাঙ্গালীরা বেইমান। তাই কবিগুরু বলেছিলেন,

সাতকোটি সন্তানের হে মুগ্ধ জননী
রেখেছ বাঙ্গালী করে, মানুষ করনি।

আজ বঙ্গবন্ধু বেঁচে থাকলে কবি বলতেন হে বঙ্গবন্ধু তুমিই মহান পুরুষ, যে সাড়ে সাতকোটি বাঙ্গালীকে ঐক্যবদ্ধ করে আমার কথাকে মিথ্যা করে দিয়েছ।
দেশে ১৫ই আগস্ট শেখ মুজিবর রহমানকে হত্যার পর দীর্ঘসময় শেখ হাসিনা তার কর্ম দক্ষতা ও যোগ্য নেতৃত্ব দিয়ে অচেনা বাংলাদেশকে বিশ্বের দরবারে উন্নয়নের রোড মডেলে পরিনত করেছেন। আজ দেশের ১৬ কোটি মানুষ জননেত্রী শেখ হাসিনার উপর আস্থাশীল।
তিনি আরো বলেছেন, শিশুদের লেখাপড়ার পাশাপাশি গান বাজনা মনোনিবেশ করতে হবে। অনেকে বলেন গান বাজনা নাযায়েজ। কিন্তু আমি মনে করি এটি যায়েজ। সঙ্গীত জীবনের একটি অংশ বলেও তিনি মন্তব্য করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল হাসান এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে মাহাবুবুজ্জামান আহমেদ বলেন, রংপুর বিভাগের ৫৮ টি উপজেলার মধ্যে কালীগঐ্জ উপজেলাকে আমরা মডেল উপজেলা হিসাবে গড়তে চাই।যাতে বাকী ৫৭ টি উপজেলা এ উপজেলাকে অনুসরন করে। মন্ত্রী মহোদয়ের সদিচ্ছায় এ উপজেলায় অনেক উন্নয়ন হয়েছে। সবকিছুই তার সহযোগিতায়। তাই এ উপজেলার উন্নয়নে আরো সহযোগিতার প্রসারিত করতে  মন্ত্রী মহোদয়ের সুদৃস্টি কামনা করেছেন।
তিনি আরো বলেন, এবারে আমরা কিছু গরীব শিক্ষার্থী কে স্কুল যাতায়াতের জন্যবাি সাইকেল প্রদান করছি। এটি সারা মিললে আগামীতে আরো দেয়া হবে। যেসব স্কুল টিফিন বাটি পেয়েছে, আর বাকী যারা ছিল আজ তারা পাবেন।


 বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ কমল কৃষ্ণ সরকার, নাজনীন রহমান, উপজেলা সহকারী কমিশনার ( ভুমি) আবু সাঈদ, কালীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ  ওসি সাজ্জাদ হোসেন। উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড মহসিন টুলু এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের সকল কর্মকর্তা, উপজেলার আটটি ইউনিয়নের চেয়ারম্যানগণ,বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদ কর্মীবৃন্দ, স্কুলের শিক্ষক শিক্ষিকা,  ছাত্রছাত্রীবৃন্দ।

অনুষ্টানে স্বাগত বক্তব্য প্রদান করেন, ভাইচ চেয়ারম্যান  অধ্যক্ষ কমল কৃষ্ণ সরকার, অধ্যক্ষ মাইদুল ইসলাম, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি সৈয়দা বেগম, ছাত্রছাত্রীদের মধ্যে  আশরাফুজ্জামান রুবু এবং উম্মে হাবিবা লিমা প্রমুখ।

পুরোনো সংবাদ

লালমনিরহাট 3950409604546610800

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item