কিশোরগঞ্জে একশো মিটার সড়ক এলাকাবাসীর গলার কাঁটা

শামীম হোসেন বাবু, কিশোরগঞ্জ(নীলফামারী) সংবাদদাতাঃ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার নিতাই ইউনয়নের  মুশরুত পানিয়াল পুকুর বেলতলি হাট থেকে নিতাই ইউনিয়ন পরিষদ পর্যন্ত সড়কটি পাকা করণ হলেও ওই সড়কের  মাঝখানে বীর মুক্তিযোদ্ধা আমিনুর রহমানের বাড়ির সামনে একশো মিটার সড়কের কাজ গত তিন বছরেও সম্পন্ন করেনী ঠিকাদারী প্রতিষ্ঠান।
কাজ চলাকালিন  সময়ে ওই একশো মিটার সড়কের বক্য্রকাটিং করার পর সড়কটি ওই অবস্থায় ফেলে রাখার কারণে যাতায়াতে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন এলাকাবাসীসহ পথচারিরা। এদিকে সড়কটি বক্সকাটিং করে রাখার কারনে এবং সড়কটি দিয়ে যাতায়াত করতে না পেরে এলাকাবাসী বিকল্প রাস্তা দিয়ে চলাচল করছে।
উপজেলা প্রকৌশলীর কার্যালয় সুত্রে জানা গেছে, রংপুর দিনাজপুর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের (জিআরডিপি) আওতায়  গত ২০১৬-১৭ অর্থ বছরে নিতাই মুশরুত পানিয়ালপুকুর বেলতলির হাট থেকে নিতাই ইউনিয়ন পরিষদ পর্যন্ত (১২৪৮-২২১৪)  ৯৬৬ মিটার সড়ক উন্নয়ন কাজের জন্য এক কোটি ২ লাখ ৫৮ হাজার ৪৭২ টাকা ৩৫৮ পয়সা বরাদ্দ দেয়া হয়। অপর দিকে একই স্থানে আশরাফুলের বাড়ি থেকে বেলতলি ক্যানেল পর্যন্ত  ৫শ মিটার সড়ক নির্মানে বরাদ্দ দেয়া হয় ৮২ লাখ ৬২ হাজার ৩৪ টাকা।
গত রবিবার সরেজমিনে গিয়ে দেখা গেছে, নিতাই ইউনিয়নের মুশরুত পানিয়ালপুকুর বেলতলি হাট থেকে নিতাই ইউনিয়ন পরিষদ পর্যন্ত সড়কটির সম্পুন্ন কাজ সমাপ্ত করা হলেও সড়কটির মাঝখানে বীর মুক্তিযোদ্ধা আমিনুরের বাড়ির সামনে থেকে ফজলে মিয়ার বাড়ি পর্যন্ত একশো মিটার সড়কটির      বক্সকাটিং করা হলেও বাকি কাজ সম্পন্ন করা হয়নি। ফলে ওই একশো মিটার সড়ক এলাকাবাসীর গলার কাটা হয়ে দাড়িয়েছে। ওই এলাকার বাসিন্দা, আবুজার রহমান ,দুলাল হোসেন, ছকমল মিয়া, এমদাদুল আলী, সহ সকলেই অভিযোগ করে বলেন, নিতাই কাছারীপাড়া গ্রামের মটরু মিয়ার ছেলে ফজলু মিয়া সরকারী রাস্তার মালিকানা দাবি করার কারনে ঠিকাদার ওই একশো মিটারের কাজ বন্ধ করে দেয়। আমরা এলাকাবাসী কাজ করার অনুরোধ করলেও তারা কোন কথা শুনেননি।
উপজেলা প্রকৌশলী এস এম কেরামত আলী নান্নু বলেন, নিতাই বেলতলি থেকে নিতাই ইউনিয়ন পরিষদ পর্যন্ত সড়কটি নির্মাণ করার জন্য ঠিকাদার সমস্ত সড়ক বক্য্রকাটিং করেছিল। কিন্তু ওই এলাকার মটরু মামুদের ছেলে ফজলে  মিয়া সরকারী রাস্তার মালিকানা দাবি করে আদালতে মামলা করায় ওই একশো মিটারের কাজ বাকি রেখে অবশিষ্ট কাজ সম্পন্ন কর্ াহয়।
ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক মোজাফর হোসেন বলেন,ওই একশো মিটার সড়কের সরকারি রাস্তা ব্যক্তিমালিকানা দাবী করে ফজলে মিয়া নামে এক ব্যক্তি আদালতে মামলা করায় ওই অংশটুকুর কাজ বন্ধ রেখে বাকি কাজ শেষ করা হয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 8342266254784002195

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item