কিশোরগঞ্জে কয়েকদিনের টানা বর্ষনে সড়কে হাঁটু পরিমান কাঁদা পানি জমে থাকায় চলাচলের দুর্ভোগ


মো: শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতা: কয়েকদিনের টানা বর্ষনে  নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার কালিকাপুর ভায়া  পঞ্চপুকুর বাইপাস সড়কের মাত্র এক কিলোমিটার কাঁচা সড়কে হাঁটু পরিমান কাঁদা পানি জমে থাকার কারনে সড়কটি চলাচলের অনুপোযোগী হয়ে পড়েছে।  দীর্ঘদিন থেকে ওই এক কিলোমিটার সড়ক পাকা না হওয়ার কারনে পথচারীরা চরম দুর্ভোগের স্বীকার হচ্ছেন।
রবিবার সকালে  সরেজমিনে গিয়ে দেখা গেছে, নীলফামারী-জেলাশহর  হতে কিশোরগঞ্জ উপজেলা শহরে খুব সহজে ও অল্প সময়ে যাতায়াতের জন্য বর্তমান সরকারের আমলে বাইপাস সড়কের চাঁড়ালকাটা নদীর বাজিতপাড়া ঘাটের উপর ৫ কোটি ৯০ লাখ টাকা ব্যায়ে ১৪৪ মিটার আরসিসি গাডার ব্রীজ নির্মান করে সরকার। ব্রীজ নির্মান শেষ করার পর নীলফামারী সদর উপজেলার বাবুর হাট থেকে ব্রীজের সংযোগ সড়ক পর্যন্ত গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায়  এক কোটি ১ লাখ ৭৫ হাজার টাকা ব্যায়ে আরো ১২০০ মিটার সড়ক পাকাকরণ করা হয়। কিন্তু কিশোরগঞ্জ উপজেলার পুটিমারী ইউনিয়নের কালিকাপুর গ্রামের নিলু চৌধুরীর বাড়ি থেকে ব্রীজের সংযোগ সড়ক পর্যন্ত এক কিলোমিটার সড়ক দীর্ঘদিন থেকে পাকা করন না করার কারনে দুই উপজেলার হাজার হাজার মানুষ চলাচলে চরম দুর্ভোগের স্বীকার হচ্ছেন।  বিশেষ করে কয়েকদিনের টানা বর্ষনের ফলে সড়কটিতে হাঁটু পরিমাণ কাঁদা পানি জমে থাকার কারনে সড়টি দিয়ে পথচারীরা চলাচলে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। শুধু ওই এক কিলোমিটার সড়ক পাকা না হওয়ার কারনে ওই সড়ক দিয়ে ভারী যানবাহন চলাচল করতে পারছেনা। এতে করে সরকারের কোটি কোটি টাকা খরচ করে নির্মিত ব্রীজটি কাজে আসছেনা।
কালিকাপুর গ্রামের বাসিন্দা  এবং নীলফামারীতে কর্মরত প্রাথমিক বিদ্যালয়ের এক সহকারী শিক্ষক  বলেন, নীলফামারী থেকে কিশোরগঞ্জ উপজেলার দুরত্ব ২৪ কিলোমিটার । তাই  আমার মত যারা নীলফামারীতে কর্মরত আছি এবং বিভিন্ন মামলা মোকাদ্দমায় নীলফামারী কোর্টে  যারা যান  তারা সবাই বর্তমানে এই সড়ক দিয়ে যাতায়াত করতে না পেরে অনেটা বাধ্য হয়ে টেংগনমারী দিয়ে ঘুরে নীলফামারী সদরে যাতায়াত করছেন
 নীলফামারী সরকারী মহিলা কলেজের কলেজের ছাত্রী এবং মন্থনা গ্রামের বাসিন্দা   বলেন, চাড়ালকাটা নদীর উপর ব্রীজ নির্মানের ফলে আমরা ভেবেছিলাম এখন খুব সহজেই নীলফামারীতে যেতে পারব । কিন্তু বর্তমানে সড়কটির যে অবস্থা তাতে রিক্সা ভ্যানতো দুরের কথা হেঁটে যাওয়া যায়না।
কিশোরগঞ্জ উপজেলা প্রকেীশলী এস এম কেরামত আলী নান্নু বলেন, কিশোরগঞ্জ উপজেলা থেকে নীলফামারীর দুরত্ব ২৪ কিলোমিটার কিন্তু কালিকাপুর দিয়ে চাঁরালকাটা নদীর উপর ব্রীজ নির্মানের ফলে কমপক্ষে ৮ থেকে ১০ কিলোমিটার  দুরত্ব কমে গেছে।  আমরা ওই এক কিলোমিটার সড়ক পাকা করার জন্য বরাদ্দ চেয়ে পাঠিয়েছি। বরাদ্দ আসলে সড়কটি পাকা হবে। বর্তমানে সড়কে হাঁটু পরিমান কাঁদাপানি জমে থাকার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সড়কে চলাচল নিরবিঘœ করার জন্য প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ব্যবস্থা নিতে পারেন।
কিশোরগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হাই বলেন, কয়েকদিনের টানা বর্ষনের কারনে সড়টিতে কাঁদা পানি জমেছে। সড়কটি পরিদর্শন সাপেক্ষে ব্যবস্থা নেয়া হচ্ছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 5487432829964194283

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item