‘মা ডেকেই আমাকে সর্বহারা করেছে চলচ্চিত্র সংশ্লিষ্টরা। ’

 ডেস্ক



‘মা ডেকেই আমাকে সর্বহারা করেছে চলচ্চিত্র সংশ্লিষ্টরা। ম্যাডাম, ভাবি, খালা তো ডাকতে পারতো, কিন্তু তা না ডেকেই মা বলে ডেকে সর্বনাশ করে। কারণ মা ডাকলে পয়সা দিতে হবে না। আবার মা ডাকার কারণে অনেক কাজ আমি এমনিতেই করেছি। যা আজ বুঝতে পারছি। নিজেদের স্বার্থে মা ডেকে তারা কাজ করে নিয়েছে। কিন্তু কাজ শেষে আর কেউ আমাকে আর চিনতেন না। বর্তমানে লক্ষ করছি সিনেমায় নায়ক নায়িকার প্রেম ছাড়া তেমন কোনো গল্প তৈরি করছেন না নির্মাতারা’ এভাবে আক্ষেপ নিয়ে কথাগুলো বলছিলেন চলচ্চিত্রের মা খ্যাত চলচ্চিত্রের অন্যতম অভিনেত্রী খালেদা আক্তার কল্পনা।
তিনি বলেন, সবাই কাজের জন্য মুখে মা বলে ডাকেন। অনেকে আমার কাছে এভাবে ডেকে কাজ নিয়েছেন। এখন তাদের সাথে দেখা হলে কাজের কথা বলেন, কিন্তু পরে আজ তাদের খোঁজ থাকে না। এখন সিনেমায় নায়ক নায়িকার প্রেম ছাড়া আর কিছুই দেখা যায় না। তাই মা চরিত্রের জন্য আমাদের আর দরকার হয় না। অথচ আমি যে এত বছর ধরে কাজ করে এসেছি, কয়জন আমার খোঁজ নিয়েছে। এত বছর ধরে কাজ করলেও সম্পর্কের কারণে এখন কাজ করতে পারি না। ইন্ডাস্ট্রির কেউ আমার নামে কিছু বলতে পারবে না, কোন অভিযোগ করতে পারবে না।
বর্তমানে অসুস্থ অবস্থায় আছেন এ অভিনেত্রী। প্রতি ছয় মাস পর পর তাকে কলকাতায় চিকিৎসা করার জন্য যেতে হয়। স্বপ্ন ছিলো ছেলেকে নিয়ে ওমরা হজ করার ইচ্ছা ছিল সেটাও করতে পারেন নি।
ঢাকাই সিনেমায় মা চরিত্রে অভিনয় করে যে কয়জন অভিনেত্রী জনপ্রিয়তা পেয়েছেন তার মধ্যে অন্যতম খালেদা আক্তার কল্পনা। কিন্তু আগের মতো আর তাকে অভিনয়ে দেখা যায় না। বিগত কয়েকবছর থেকে তাকে তেমন চোখে পড়ে না সিনেমার কাজে। একবছর থেকে হাতে নেই তার কোনো চলচ্চিত্রের কাজ। বাসায় শুয়ে বসেই দিন কাটাচ্ছেন। তবে মাঝেমধ্যে নাটকে কাজ করছেন।
প্রসঙ্গত, খালেদা আক্তার কল্পনার ডান চোখে গ্লুকোমা, রেটিনা আর কর্নিয়ার মারাত্মক সমস্যায় দীর্ঘদিন ভুগছিলেন। ছানি অপারেশনও করিয়েছেন। দেশ-বিদেশে একাধিকবার চিকিৎসাও করিয়েছেন।

পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 2773591900677756269

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item