হটলাইন ৩৩৩ কল সেন্টারের প্রচারনায় নীলফামারীতে জেলা প্রশাসনের প্রেস কনফারেন্স

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২৮ জুলাই॥  “সরকারি তথ্য ও সেবা সব সময়” স্লোগানকে সামনে রেখে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের অংশ হিসেবে সব শ্রেণির মানুষের মাঝে সরকারি সেবা ও তথ্য পৌঁছে দেয়ার উদ্দেশ্যে হটলাইন ৩৩৩ নম্বর কল সেন্টার প্রচারনা বিষয়ে নীলফামারী জেলা প্রশাসনের পক্ষে প্রেস কনফারেন্স করা হয়েছে।

আজ রবিবার দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন এই সভার সভাপতি জেলা প্রশাসক হাফিজুল ইসলাম চৌধুরী। তিনি বলেন জনগনের দোড়গড়ায় সেবা প্রদান নিশ্চিতকরনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেস্টা সজীব ওয়াজেব জয় এর নির্দেশনায় বিনা মাশুলে হটলাইন ৩৩৩ দেশবাসীকে সহায়তা প্রদান করবে।
বাংলাদেশের যেকোনো মোবাইল বা টেলিফোন থেকে ৩৩৩ নম্বরে ডায়াল করে দেশের যেকোন প্রান্তথেকে ৬৪টি জেলায় অবস্থিত বিভিন্ন সরকারি কার্যালয়, সরকারি বিভিন্ন তথ্য সেবা, বিভিন্ন সামাজিক
সমস্যার প্রতিকার, সরকারি কর্মকর্তাদের তথ্য, এবং জেলা ও পর্যটন স¤পর্কিত তথ্য পাবেন নাগরিকরা। তাছাড়া বিভিন্ন সামাজিক সমস্যার সমাধান করার ব্যাপারেও সাহায্য চাইতে পারবেন।এই হেল্পলাইন দিন-রাত ২৪ ঘন্টা ও সপ্তাহে ৭ দিনই খোলা থাকবে।প্রবাসীরাও চাইলে দেশের বাইরে থেকে এই সেবা নিতে পারবেন। এজন্য তাদেরকে বিদেশ থেকে বাংলাদেশে ০৯৬৬৬৭৮৯৩৩৩ নম্বরে ডায়াল করতে হবে।
সেবা সমুহের বিষয়ে তুলে ধরে জেলা প্রশাসক বলেন এই হটলাইনের মাধ্যমে  জেলা প্রশাসক কিংবা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও এই বিষয়ক বিভিন্ন নাগরিক তথ্য পাওয়া যাবে। তাছাড়া বিভিন্ন সামাজিক সমস্যা সমাধানকল্পে অভিযোগও জানাতে পারবেন। পাশাপাশি সরকারি সেবা স¤পর্কিত আপনার মতামতও গ্রহণ করা হবে। ভূমি স¤পর্কিত ও ভূমি অফিসের যাবতীয় নাগরিক তথ্য এই কল সেন্টার থেকেই পাবেন।ভোক্তা অধিকার স¤পর্কিত বিষয়, যেমন ভেজাল পণ্য উৎপাদন/বিক্রি সংক্রান্ত্র অভিযোগ করতে পারবেন ও তথ্য দিতে পারবেন।বাল্যবিবাহ, যৌতুক, ইভ টিজিং ইত্যাদি সামাজিক সমস্যা থেকে উত্তরণের সমাধান চাইতে পারবেন কিংবা আপনার এলাকায় এ ধরনের ঘটনা ঘটতে দেখলে তথ্য দিতে পারবেন। এ ছাড়া চোরাচালান, মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়, জুয়া, সরকারি স¤পদ দখল/চুরি প্রভৃতি স¤পর্কে অভিযোগ করতে পারবেন।সরকারি সেবা প্রাপ্তির পদ্ধতি, কর্মকর্তা ও কর্মচারীদের ফোন নম্বর বিভিন্ন সেবার ফরম দিয়েও সাহায্য করা হবে ৩৩৩ হেল্পসেন্টার থেকে।কোনো জায়গা স¤পর্কে জানতে বা কোনো জেলার বিশেষ স্থানসমূহ স¤পর্কে জানতেও এই নম্বরে কল দিতে পারবেন।জরুরি প্রাকৃতিক দুর্যোগেও তথ্যসেবা দিবে ৩৩৩ কল সেন্টার।
তিনি আরো জানান,এর আগে দেশে জরুরী সেবাদানের জন্য সরকারি টোল ফ্রি নম্বর ৯৯৯ (ন্যাশনাল ইমার্জেন্সি সার্ভিস) চালু হওয়ার পর তা জনগণের মাঝে ব্যাপক সাড়ার সৃষ্টি করে। ৯৯৯ নম্বরে ফায়ারসার্ভিস, অ্যাম্বুলেন্স ও জরুরি পুলিশ সেবা পাওয়া যায়। ৩৩৩ কল সেন্টারও টোল ফ্রি।
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খন্দকার নাহিদ হাসান, জেলা কৃষি অধিদপ্তরের উপ-পরিচালক আবুল কালাম আজাদ, জেলার ছয় উপজেলার নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশননার (ভুমি) গণ সহ বিভিন্ন সরকারী কর্মকর্তা। #

পুরোনো সংবাদ

নীলফামারী 3703290322009273

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item