বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক নিয়োগের দাবীতে বিক্ষোভ

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রে নিয়োগের দাবীতে বিক্ষোভ মিছিল করেছেন শ্রমিকরা। তাপবিদ্যুৎ কের্ন্দের তৃতীয় ইউনিট –(২৭৫ মেগাওয়াট) এর উন্নয়ন কাজের স্থানীয় অভিজ্ঞ শ্রমিকরা উৎপাদন কাজে কর্মী হিসাবে নিয়োগের দাবীতে দীর্ঘ দিন ধরে এ আন্দোলন করে আসছে।
আন্দোলনের ফলশ্রুতিতে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোডর্ (পিডিবি) ১৫৪ জন অভিজ্ঞ শ্রমিকের মধ্যে ২০ জন শ্রমিকদের নিয়োগের জন্য অনুমোতি প্রদান করে। এতে ঐ এলাকার স্থানীয় কিছু প্রভাবশালী মহল নিয়োগে বাঁধা প্রদান করলে, বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষ নিয়োগ প্রক্রিয়া স্থগিত করে, নিয়োগ বন্ধ করে দেয়। এরই প্রতিবাদে শ্রমিকরা শুক্রবার সকাল ১০টায় বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্র এলাকায় বিক্ষোভ মিছিল করে ।
এ সময় বড়পুকুরিয়া আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি হাবিবুর রহমান হুঁশিয়ারি দিয়ে বলেন, তারা দির্ঘদিন ধরে মানবেতর জীবনযাপন করছে। আজকের মধ্যে নিয়োগ প্রক্রিয়া শুরু করা না হলে মধ্যরাত থেকে রাজপথ-রেলপথ অবরোধসহ কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।
এ সময় উপস্থিত ছিলেন. সংগঠনটির সাধারণ সম্পাদক আবু সাঈদ, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন ফুলবাড়ী শাখার সাধারণ সম্পাদক নুর আলম সিদ্দিকসহ অন্যন্য শ্রমিক নেতৃবৃন্দ।

পুরোনো সংবাদ

দিনাজপুর 8434049980438979221

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item