ডিমলায় ৩ দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলার সমাপনী অনুষ্ঠান

ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : “পরিকল্পিত ফল চাষ, জোগাবে পুষ্টি সম্মত খাবার” প্রতিপাদ্যে ও ‘কৃষিই কৃষ্টি, কৃষিই সমৃদ্ধি’ শ্লোগানে নীলফামারীর ডিমলা উপজেলায় তিন দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলা-২০১৯ এর মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (৩১-জুলাই) বিকালে উপজেলা পরিষদ চত্ত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা কৃষি সম্প্রসারণ এর আয়োজনে গত ২৯ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত এ ফলদ বৃক্ষ মেলা শুরু হয়। এ উপলক্ষে মেলার দ্বিতীয় দিন মঙ্গলবার সন্ধ্যাকালীন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

তিন দিনব্যাপী বৃক্ষ মেলা উপলক্ষে মেলায় উপজেলা বিভিন্ন এলাকার নার্সারীর মালিকরা গাছের চারা প্রদর্শনী ও স্টোল নিয়ে বসায় তাদের মাঝে পুরস্কার ও ক্রেষ্ট বিতরণ করে আলোচনা সভার মাধ্যমে সমাপনী অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: নাজমুন নাহার মুনের সভাপতিত্বে আলোচনা সভায় বৃক্ষ মেলা ও কৃষি বিষয়ে বিস্তারিত তুলে ধরে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সেকেন্দার আলী। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীফলামারী জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ আবুল কাশেম আযাদ। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায় নিরু, উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম, উপজেলা জনস্বাস্থ্য উপ-সহকারী প্রকৌশলী মিঠুন কুমার রায়, উপজেলা পাট অফিসার মহিবুর রহমান লোহানী, ডিমলা রিপোর্টার্স ইউনিটি (ডি.আর.ইউ) এর সাধারণ সম্পাদক সাংবাদিক জাহাঙ্গীর রেজা প্রমুখ। 

আলোচনা সভায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বিভিন্ন ইউনিয়নের দায়িত্বরত উপ-সহকারী কৃষি অফিসার বৃন্দ, বিভিন্ন কিটনাশক কম্পানীর প্রতিনিধি বৃন্দ সহ ছাত্র-ছাত্রী, কৃষক-কৃষানীরা উপস্থিত ছিলেন। শেষে উপস্থিত সকল ছাত্র-ছাত্রী ও কৃষক-কৃষানীদের মাঝে বিনামূল্যে বিভিন্ন জাতের ফলের চারা গাছ বিতরণ করা হয়।

পুরোনো সংবাদ

নীলফামারী 7814027572626823877

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item