নীলফামারী হাসপাতালে দুই ডেঙ্গু রোগী

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২৮ জুলাই॥ নীলফামারী আধুনিক সদর হাসপাতালে পরিতোষ চন্দ্র রায় (২৮) ও আব্দুর রহিম (২৪) নামে দুই ডেঙ্গু রোগি চিকিৎসাধীন আছেন। এদের মধ্যে পরিতোষ চন্দ্র রায় জেলা সদরের চড়াইখোলা ইউনিয়নের পশ্চিম কুচিয়ার মোড় গ্রামের ভুষণ চন্দ্র রায়ের ছেলে ও অপরজন আব্দুর রহিম জেলা সদরের রামনগর ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের জয়নাল আবেদীনের ছেলে।  তবে দুইজনই ঢাকা থেকে নিজবাড়ি ফিরে এসে ডেঙ্গুতে আক্রান্ত হয়।
জানা যায় পরিতোষ চন্দ্র রায় নীলফামারী সরকারি কলেজ থেকে রাষ্ট্র বিজ্ঞানে মাস্টার্স পাশ করে ঢাকার একটি মেসে থেকে চাকুরীর চেষ্টা করছিলেন। ঢাকায় জ্বরে আক্রান্ত হলে সে ২৪ জুলাই  নীলফামারীর বাড়িতে চলে আসে। দিন দিন জ্বরের পরিস্থিতি খারাপ হলে সে রবিবার সকালে নীলফামারী আধুনিক সদর হাসপাতালে ভর্তি হন। এরপর রক্ত পরীক্ষায় তার ডেঙ্গু জ্বর ধরা পরে।
অপর রোগী আব্দুর রহিম ঢাকার যাত্রাবাড়িতে তার বাবার সঙ্গে মুদি দোকান করে। সেও ঢাকা থেকে জ্বর নিয়ে বাড়ি এসে ২৭ জুলাই শনিবার রাত ৯টার দিকে নীলফামারী আধুনিক সদর হাসপাতালে ভর্তি হয়। সেও ডেঙ্গুতে আক্রান্ত। 
এ ছাড়া জেলার কিশোরীগঞ্জ উপজেলার পুটিমারী ইউনিয়নের কালিকাপুর গ্রামের আশিদুল ইসলাম ঢাকায় রিক্সা চালাতে গিয়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নিজ বাড়িতে ফিরে আসে। শনিবার সন্ধ্যায় সে কিশোরীগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি হতে গেলে তাকে রংপুর মেডিকেল কলেজে স্থানান্তরিত করা হয়। একই ভাবে ডেঙ্গুতে আক্রান্ত হয় জেলার জলঢাকা উপজেলার কৈমারী ইউনিয়নের উত্তর চেরেঙ্গা গ্রামের মাসুদ রানা(২২) ও একই উপজেলার পশ্চিম কাঠালী গ্রামের সাখাওয়াত হোসেন(১৮)। তারা দুইজনেই ঢাকায় হকারী করে। তারাও ডেঙ্গু আক্রান্ত হয়ে নিজবাড়ি ফিরে এসে জলঢাকা উপজেলা হাসপাতালে ভর্তি হতে গেলে তাদের কেও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।
সিভিল সার্জন রনজিৎ কুমার বর্মন নীলফামারী আধুনিক সদর হাসপাতালে ওই দুই ডেঙ্গু রোগি ভর্তির বিষয়টি নিশ্চিত করে বলেন তাদের  চিকিৎসা চলছে। তারা দুইজনই ঢাকা থেকে ডেঙ্গু আক্রান্ত হয়ে এসেছে। তাদের চিকিৎসা চলছে। এ ছাড়া জলঢাকা ও কিশোরীগঞ্জ উপজেলায় আরো ৩ জন ঢাকা থেকে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে এসেছে তাদের সেখানকার চিকিৎসকদের পরামর্শে রংপুর মেডিকেলে স্থানান্তরিত করা হয়।
তিনি বলেন, ডেঙ্গু যাতে না ছড়ায় সে ব্যাপারে জনগনকে সচেতন করা হচ্ছে। স্বাস্থ্য কর্মীরা মাঠে কাজ করছেন। সচেতনতা মূলক মাইকিং করা হচ্ছে। জ্বর হলে সরকারী হাসপাতালে আসার পরামর্শ দেওয়া হচ্ছে এলাকাবাসীকে। #   

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 3645353279675146909

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item