উজানের প্রবাহে তিস্তা নদীর পানি বৃদ্ধি পাচ্ছে

বিশেষ প্রতিনিধি ॥ উজানের ঢলে  তিস্তা নদীর পানি বৃদ্ধি পেয়েছে। আজ সোমবার নীলফামারীর ডালিয়াস্থ তিস্তা ব্যারাজ পয়েন্টে বিপদসীমার দশমিক ৩০ মিটার  নিচ দিয়ে প্রবাহিত হচ্ছিল উজানের প্রবাহ। এই পয়েন্টে বিপদসীমা ৫২ দশমিক ৬০ মিটার। গতকাল রবিবার এই পয়েন্টে পানির প্রবাহ ছিল ৫১ দশমিক ৬৫ মিটার। এতে ২৪ ঘন্টায় তিস্তার পানি বৃদ্ধি পায় দশমিক ৬৫ মিটার। 
তিস্তা ব্যারাজের উজানে নীলফামারীর ডিমলা উপজেলার পূর্বছাতনাই, খগাখড়িবাড়ি, টেপাখড়িবাড়ি ও ভাটির খালিশা চাপানী এবং ঝুনাগাছ পাঁচানী ইউনিয়নের তিস্তা নদীর চর এলাকায় নদীর পানি উঠতে শুরু করেছে বলে জনপ্রতিনিধি ও চরবাসীরা জানায়।
আজ সোমবার বিকালে তিস্তা ব্যারাজ এলাকায় দেখা যায় উজানের ঢলের পানি তীব্রগতিতে ভাটির দিকে প্রবাহিত হচ্ছে। এ জন্য তিস্তা ব্যারাজের ৪৪ টি জলকপাট খুলে রাখা হয়েছে।

ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সর্তকীকরন কেন্দ্র জানায় উজানে ভারী বৃস্টির কারনে ওপার হতে ঘোলা পানি আসছে সোমবার ডালিয়া পয়েন্টে বৃস্টিপাত রেকর্ড করা হয় ৬৭ মিলিমিটার।
ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম জানান উজানের ঢলে তিস্তা পানি বৃদ্ধি পেয়েছে । আমরা তিস্তা ব্যারাজারের ৪৪টি জলকপাট খুলে রেখে সর্তকতাবস্থায় রয়েছি।

পুরোনো সংবাদ

নির্বাচিত 8840548906882741536

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item