মাত্র ২৩ রান দূরে সাকিব

 অনলাইন ডেস্ক


চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে আসরে শুভ সূচনার পর নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের কাছে টানা হেরেছেন মাশরাফি বিন মর্তুজারা। এই তিন ম্যাচের পরিসংখ্যান বলছে, টাইগারদের পক্ষে সেরা ব্যাটিং পারফরম্যান্স উপহার দিয়েছেন সাকিব আল হাসান। তিন ম্যাচে সাকিবের রয়েছে একটি সেঞ্চুরি ও দু’টি হাফসেঞ্চুরি।
নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ হেরে গেলেও করেন দলীয় সর্বোচ্চ ৬৮ বলে ৬৪। আর সর্বশেষ ইংল্যান্ডের বিপক্ষে হারা ম্যাচে ১১৯ বলে ১২১ রানের অন্যবদ্য সেঞ্চুরি আসে তার ব্যাটে। বিশ্বকাপে বাংলাদেশের হয়ে মাহমুদউল্লাহ রিয়াদের পর দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরিও করেছেন সাকিব।
বিশ্বকাপের ৩ ম্যাচ শেষে ওয়ানডেতে সাকিবের মোট রান এখন ৫ হাজার ৯৭৭। আর মাত্র ২৩ রান করলেই দ্বিতীয় বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ৬ হাজারি ক্লাবের সদস্য হবেন সাকিব। এর আগে এই মাইলফলক ছুঁয়েছিলেন তামিম ইকবাল। টাইগার ওপেনারের বর্তমান রান ৬ হাজার ৬৯৫।
অবশ্য বল হাতে এখনো জ্বলে উঠতে পারেননি তামিম, শিকার করেছেন ৩ উইকেট। চলমান বিশ্বকাপেই ওয়ানডে ক্রিকেটে দ্রুত ৫০০০ রান করার পাশাপাশি ২৫০ উইকেট নেয়ার বিশ্বরেকর্ড করেন এই বিশ্বসেরা অল-রাউন্ডার।
মঙ্গলবার (১১ জুন) ব্রিস্টলে নিজেদের চতুর্থ ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। তিন ম্যাচে ২ পয়েন্ট নিয়ে বিশ্বকাপের পয়েন্ট তালিকায় আট নম্বরে বাংলাদেশ।

পুরোনো সংবাদ

খেলাধুলা 3947557179814427291

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item