সৈয়দপুর পৌরসভার বাজেট ঘোষণা

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ২৪ জুন॥জেলার  সৈয়দপুর পৌরসভার ২০১৯-২০২০  অর্থবছরের জন্য ১৪১ কোটি ৫১লাখ ৪৩হাজার ৮১৬ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। আজ সোমবার বিকালে পৌরসভার চত্বরে পৌরসভার মেয়র অধ্যক্ষ আমজাদ হোসেন সরকার ওই বাজেট ঘোষণা করেন। বাজেট অনুষ্ঠানটি স্থানীয় ক্যাবল টিভির মাধ্যমে সরাসরি সম্প্রচার করায় পৌর এলাকার নাগরিকরা ঘরে বসে বাজেট ঘোষনা দেখতে পায়।
বাজেট ঘোষনার পূর্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পৌরসভার নির্বাহী প্রকৌশলী আইয়ুব আলী, সাংবাদিক সাকির হোসেন বাদল, মকবুল হোসেন  অধ্যক্ষ আবু রায়হান আল-বেরুনী, সৈয়দপুর উপজেলা ভাইস চেয়ারমান সানজিদা বেগম লাকী, বিশিষ্ট ব্যবসায়ী ইমতেয়াজ আহমেদ, এসকেএস প্রকল্প সমন্বয়কারী মোঃ নজরুল ইসলাম। এছাড়া উপস্থিত ছিলেন  পৌরসভার ১৫টি ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলরবৃন্দ ও সুধীজন উপস্থিত ছিলেন।

         বাজেটে সম্ভাব্য আয় ধরা হয়েছে রাজস্ব খাতে কর বাবদে ৬ কোটি ৩২ লাখ ৪৫ হাজার৩৫৭ টাকা, রেইট (হার) ৬ কোটি ১৭ লাখ ৭৭ হাজার ৬৫৩ টাকা, স্থাবর সম্পতি হতে আয় ২ কোটি টাকা, বেতন ভাতাসহ অন্যান্য খাতে সরকারি অনুদান ১ কোটি ৮৩ লাখ ৪১ হাজার ২৪৪ টাকা, পানি শাখার আয় ১ কোটি ৩৭ লাখ ৮২ হাজার ৮৬১ টাকা এবং ব্যয় ধরা হয়েছে সম্মানী ভাতা ও ভ্রমন ভাতা বাবদ ৬৫ লাখ টাকা, শিক্ষা ও সংস্কৃতিক ব্যয় ৪১ লাখ টাকা, স্বাস্থ্য ও পয়: প্রনালী পরিস্কার বাবদ ১ কোটি ২৪ লাখ টাকা, ইপিআই খরচ ১০ লাখ টাকা, বৃক্ষরোপন ১০ লাখ টাকা, গরিব-দুখীদের সাহায্য ও অনুদান বাবদ ৩২ লাখ টাকা, রাস্তার বাতিসহ অনুসাঙ্গিক খরচ ১ কোটি ৫২ লাখ ১০ হাজার টাকা, ধর্মীয় অনুষ্ঠানে অনুদান ৫ লাখ টাকা।
এছাড়া উন্নয়ন খাতে আয় ধরা হয়েছে উন্নয়ন সহায়তা তহবিল ২ কোটি টাকা, বিশেষ অনুদান ১ কোটি টাকা, বিভিন্ন সংস্থার কাছ থেকে অনুদান ২ কোটি টাকা, এমজিএসপি কর্তৃক প্রকল্প কাজের মঞ্জুরী ১০০ কোটি টাকা, ইএনডিপি কর্তৃক প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে ১ কোটি টাকা এবং সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে পৌর কমিউনিটি সেন্টার নির্মাণ ৬ কোটি ১৮ লাখ টাকা, বাস ও ট্রাক টার্মিনাল নির্মাণ ৩ কোটি টাকা, আধুনিক কসাইখানা নির্মাণ ৩ কোটি টাকা, সুইপার কলোনী নির্মাণ ২ কোটি টাকা, সড়ক, নালা সংস্কার, ড্রেন নির্মাণসহ বিভিন্ন উন্নয়ন খাতে সমপরিমাণ ব্যয় দেখানো হয়েছে। #

পুরোনো সংবাদ

নীলফামারী 6944910854566818860

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item